অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে খুন গুম ও নির্যাতনের শিকার নেতাকর্মী জন্য তারেক রহমানে ঈদ উপহার

0
.

আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে গুম, খুন, পঙ্গুত্বের শিকার ও নির্যাতিত  বিএনপি দলীয় নেতাকর্মীরদের পরিবারগুলোকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার পৌছে দেয়া হয়েছে।

গত শুক্রবার থেকে সারাদেশে একযোগে এই ঈদ উপহার পৌঁছে দেয়া শুরু হয়েছে।

চট্টগ্রামের উত্তর দক্ষিণ ও মহানগর মিলে ৬২ পরিবারের মাঝে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।  এরমধ্যে উত্তরের মীরেরসরাই, সীতাকুণ্ড, হাটহাজারী, রাউজান, ফটিকছড়ি, সন্দীপ রাঙ্গুনিয়া দক্ষিণের পটিয়া, আনোয়ারা, বোয়ালখালী, সাতকানিয়া, নগরীর বায়েজিদ, খুলশী, পাহাড়তলী, আকবরশাহ, ডবলমুরিং, আগ্রাবাদ হাজীপাড়া, বন্দর, কাট্টলী, শুলকবহর, চকবাজার, কদমতলী, হালিশহর, মাদারবাড়ীতে এই সকল উপহার সামগ্রী পৌঁছে দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল।

.

তারেক রহমানের পাঠানো ঈদ উপহারের মধ্যে রয়েছে জায়নামাজ, তসবিহ, আতর, টুপি, শাড়ি, লুঙ্গি, খেজুর, কিসমিস, বাদাম, পোলাওয়ের চাল, দুধ, চিনি, লাচ্ছা সেমাই, চকলেট ও বিস্কুট।  সঙ্গে রয়েছে তারেক রহমান প্রদত্ত ঈদকার্ড।

বিএনপির দলীয় সুত্রে জানাগেছে, ঈদসামগ্রী প্রেরণের জন্য সারাদেশকে ১০টি অঞ্চলে ভাগ করা হয়। এই ঈদ উপহার সারাদেশে প্রায় এক হাজার পরিবারের কাছে পৌঁছানো হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সারাদেশে সচ্ছল নেতাকর্মী ও গণতন্ত্রকামী প্রতিটি মানুষকে আন্দোলনে নির্যাতিত ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। গুম হওয়া ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনার হাতে তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার তুলে দেন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ এইচ এম ওবায়দুর রহমান চন্দন। চট্টগ্রামে খুন, গুম, পঙ্গুত্বের শিকার ও নির্যাতিত পরিবার গুলোর মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটর সদস্য ব্যারিস্টার মীর হেলাল