অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মাদক অভিযানের নামে পাখির মত গুলি করে মানুষ হত্যার অধিকার কে দিয়েছে-ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, মাদক অভিযানের নামে শান্তিপূর্ণ মানুষদের পাখির মত গুলি করে হত্যা করার অধিকার কে দিয়েছে? মাদক আমদানীর সম্রাটকে জামাই আদরে বিদেশের মাটিতে সরকার পাঠিয়ে দিয়েছে। পক্ষান্তরে মাদকের অভিযোগ এনে বিএনপি-যুবদল-ছাত্রদলের নিরীহ নেতাকর্মীদেরকে ঘরছাড়া করে যাচ্ছে, এটা কিসের আলামত?

তিনি আজ ২ জুন শনিবার বিকেলে চান্দগাঁও থানা শাখা, পাঁচলাইশ, বায়েজিদ থানা আংশিক ৮ সংসদীয় এলাকা বিএনপির উদ্যোগে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে চান্দগাঁওস্থ সাবেক এমপি শরাফত উল্লাহ বাড়ী সম্মুখস্থ চত্বরে এক বিশাল প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ঈদের আগেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তির দাবী জানিয়ে তিনি বলেন,অন্যতায় এদেশের ছাত্রজনতাকে সাথে নিয়ে গণআন্দোলনের মাধ্যমে মুক্ত করা হবে। সরকারের শুভবুদ্ধির উদয় হোক, শান্তিপূর্ণভাবে লক্ষ-কোটি মানুষের প্রিয় নেত্রীকে জনতার মাঝে ফিরিয়ে দিন। দেশকে ধ্বংশে দিকে ঠেলে দিবেন না।

ডাঃ শাহাদাত বলেন, আজ দেশে আইনের শাসন নাই। হাইকোর্ট-সুপ্রীমকোর্ট থেকে বেগম খালেদা জিয়াকে বার বার জামিন দেওয়ার পরও সরকার আইনের অজুহাত দেখিয়ে মাসের পর মাস বেগম খালেদা জিয়াকে আটক রেখে ৫ জানুয়ারি বাকশাল মার্কা আরও একটি নির্বাচন করে ক্ষমতায় ঠিকে থাকতে চায়। দেশের গনতন্ত্রিক ইনষ্টিটিউটগুলো ভেঙ্গেচুরে শেষ করে দেওয়া হয়েছে।  এইভাবে একটি স্বাধীন সার্ভভৌম দেশ চলতে পারে না। দেশ আজ অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে গভীর সংকটে নিমর্জ্জিত। এই সংকট থেকে উত্তোরনের একটি মাত্র পথ খোলা রয়েছে সরকারের কাছে, তা হচ্ছে ঈদের আগে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের পথ সৃষ্টি করে সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা করা। বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ষ কক্ষে আটক রেখে সরকার মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। যদি বেগম খালেদা জিয়ার অস্বাভাবিক কিছু হয়, তা হলে দেশ জাতি শেখ হাসিনা সরকারকে ক্ষমা করবে না।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম নগর বিএনপি’র সাবেক যুগ্ম আহবায়ক আলহাজ্ব এরশাদ উল্লাহ বলেন, সরকার যদি মানুষের মনের ভাষা বুঝতে না পারে তাহলে জনগণের রোষানলে পড়তে হবে। তখন আর এই অবৈধ সরকার পালানোর পথ খুঁজে পাবে না। এই সরকারের আমলে দেশের অর্থনীতি ধ্বংশ হয়ে গেছে। জনগণের আমানতের টাকা ব্যাংক থেকে সরকারের লুটেরা লুট করে বিদেশে পাচার করেছে। শেয়ার ব্যবসা, ইউপে টু, স্পীক এশিয়া, দেশটিনি, বিভিন্ন এমএলএম নামে-বেনামে সরকারের আত্মীয়রা হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এই ব্যাপারে সরকারের কোন মাথা ব্যাথা নাই।

বিএনপি নেতা আহমেদ চৌধুরী, শরীফ উদ্দিন খান, আবদুল কাদের জসিম এর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি’র কেন্দ্রীয় শ্রমবিষয়ক সম্পাদক এ.এম. নাজিম উদ্দিন, নগর বিএনপি’র উপদেষ্টা, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, জিয়া শিশু-কিশোর ফাউন্ডেশনের চেয়ারম্যান এম.এ হাশেম রাজু, নগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক আর.ইউ চৌধুরী শাহীন।

আরো বক্তব্য রাখেন, বিএনপি নেতা গাজী সিরাজ উল্লাহ, শিহাব উদ্দিন আলম, কামরুল ইসলাম, কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ আজম, শরীফ উদ্দিন খান, শেখ নুরুল্লাহ বাহার, মুক্তিযোদ্ধা আবদুল মতিন, মোহাম্মদ ইদ্রিস, মোহাম্মদ ইয়াছিন, মোঃ জাকির হোসেন, নজরুল ইসলাম, ইলিয়াছ চৌধুরী, কাউন্সিলর দোস্ত মোহাম্মদ প্রমুখ।