অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাফির মত আর যেনো একটি শিশুও প্রাণ না হারায়

0
13700982_1036943966403958_4065244504759009602_o
রাফির জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তব্য রাখছেন নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল

দৈনিক পূর্বদেশ এর সম্পাদক দেশ বরণ্য সাংবাদিক ওসমান গনি মনসুর ও ডঃ রওনক জাহান এর প্রয়াত পুত্র ইরফানুল গনি রাফির জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় শিশু সংগঠন লাভ দ্যা পুয়ার চিলড্রেন এর উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকালে নগরীর সিআরবিস্থ তাসফিয়া গার্ডেনের কনভেনশন হলে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, সন্তান হারানোর ব্যাথা যে কত কষ্টের তা কেবল পিতা মাতাই জানেন। সন্তান হারানোর বেদনার উপমা পৃথিবীর কোন ডিকশনারীতে নেই। রাফির মত আর যেন কোন শিশু আকালে প্রাণ না হারায় সে জন্য আমাদের সচেতন হতে হবে।

লাভ দ্য পুয়ার চিলড্রেন এর চেয়ারম্যান ও রাফি স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মুনীর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তরা আরো বলেন, রাফির পিতা সাংবাদিক ওসমান গণি মনসুর চিলড্রেন নিউকেমিয়া এসিসটেন্ট এন্ড সার্পোট সার্ভিসেস (ক্লাশ) প্রতিষ্ঠা করে ১৬ বছর ধরে ক্যান্সার আক্রান্ত শিশুদের সেবায় নিয়োজিত রয়েছে। ক্লাশ এর সহযোগীতায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডের প্রতিষ্ঠিত হয়েছে লিউকেমিয়া ব্লক, প্লে কর্ণার ও ব্লাড সেল ল্যাব। দেশের আর কোন শিশু যেন মরন ব্যাধি ব্লাড ক্যান্সারে অকালে প্রাণ দিতে না হয়, ক্যান্সার আক্রান্ত শিশুদের চিকিৎসা সহ তাদের পরিবারের কল্যানে নানামুখি ক্লাশের এই মহৎ উদ্যোগ সত্যিই প্রসংশার দাবিদার। এই মহৎ উদ্যোগে সবাইকে এগিয়ে আসতে হবে।

13701121_1036940196404335_4030982735422171600_o-1
বক্তব্য রাখছেন সংগঠনের উপদেষ্টা ব্যারিষ্টার সওগাতুল আনোয়ার খাঁন।

বিশ্বব্যাপি শিশুদের ৫টি মৌলিক অধিকার প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী প্রতিশ্রুতির বাস্তবায়ন এবং নিরাপদ শিশু খাদ্যের নিশ্চয়তা ও শিশু খাদ্যের মূল্য কমানোর উপর জোর দেন বক্তরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক সংগঠক নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল।

উদ্বোধক ছিলেন লাভ দ্যা পুয়ার চিলড্রেনের উপদেষ্টা ব্যারিষ্টার সওগাতুল আনোয়ার খাঁন। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি হুমায়ুন কবির, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বৈশাখী টেলিভিশনের সাবেক সিনিয়র রিপোর্টার, অনলাইন নিউজ পোর্টাল পাঠক.নিউজ এর সম্পাদক সাইফুল ইসলাম শিল্পী, ফ্যাশন ম্যাগাজিন “ক্লিক” এর সম্পাদক জালাল উদ্দিন সাগর, দৈনিক পূর্বদেশের ফটো সাংবাদিক হায়দার আলী, লায়ন এম এ মুন্না চৌধুরী, মঈনউদ্দিন আহমদ, সাংবাদিক রোকন উদ্দিন আহমদ, আই টি বিশেষজ্ঞ মইনুল ইসলাম, মোঃ ফোরকান প্রমুখ।

আলোচনা সভা শেষে রাফির আত্মার মাহফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।