অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পিঁপড়া থেকে মুক্তির উপায়

0

এই সময় পিঁপড়ার আনাগোনা একটু বেশিই। এতে গৃহিণীরা বেশি বিরক্ত হন। চিনির পাত্রে ঢাকনা ভালো করে দিলেও পিঁপড়া উঠবেই। পিঁপড়ার যন্ত্রণা থেকে বেশ সহজেই মুক্তি পেতে পারেন। আজ জেনে নিন পিঁপড়া থেকে মুক্তি পাওয়ার কিছু উপায়।

ভিনেগার ব্যবহার: সমপরিমাণ পানি ও ভিনেগার ভালো করে মিশিয়ে নিন। একটি স্প্রে বোতলে এই মিশ্রন নিয়ে ঘরের যে স্থান দিয়ে পিঁপড়া ঢোকে সেখানে স্প্রে করুন। ব্যস, পিঁপড়া আর আসবে না।

লবণ ব্যবহার: সবচেয়ে কম খরচে পিঁপড়ার হাত থেকে রেহাই পেতে গরম পানিতে লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর তা স্প্রে বোতলে ভরে পিঁপড়া চলাচল স্থানে স্প্রে করুন।

গোল মরিচের ব্যবহার: গোল মরিচ গুঁড়ো করে পানির সাথে মিশিয়ে একই পদ্ধতিতে সব স্থানে স্প্রে করেও পিঁপড়ার হাত থেকে রেহাই পেতে পারেন।

সাবানের ব্যবহার: সাবানের কেমিক্যাল পিঁপড়ার জন্য ক্ষতিকর। তাই স্প্রে বোতলে সাবান পানি ভরে পিঁপড়া ঢোকার সবস্থানে স্প্রে করে রাখুন।

লেবুর ব্যবহার: লেবুর সাইট্রিক অ্যাসিড পিঁপড়া মারতে সক্ষম। লেবুর রসের সাথে পানি মিশিয়ে স্প্রে বোতলে ভরে রাখুন। যেখানেই পিঁপড়া দেখবেন স্প্রে করে দিন।

শসার ব্যবহার: পিঁপড়া শসার স্বাদ একেবারেই পছন্দ করে না। যেসব স্থান দিয়ে পিঁপড়া ঘরে ঢোকে সেসব স্থানে শসা স্লাইস করে রেখে দিন। পিঁপড়া আর আসবে না।