অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ওজন স্কেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ, অজ্ঞাত ২০০ জনের বিরুদ্ধে মামলা

0
.

জেলার সীতাকুণ্ডের বড়দারোগাহাট এলাকার এক্সেল লোড কন্ট্রোল স্টেশনে (ওজন স্কেল) পরিবহন শ্রমিকদের হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় অজ্ঞাত দেড়শ থেকে দুইশত জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রবিউল হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। হামলায় ওজন স্কেলের ব্যাপক ক্ষয়ক্ষতির কারণে স্কেলটি অনিদিষ্টকালের জন্য বন্ধ রয়েছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে রবিবার রাতে সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসান পাঠক ডট নিউজকে জানান, সড়ক জনপদের এক কর্মকর্তা বাদী হয়ে মামলা করেছে।  তবে এতে কারো নাম উল্লেখ্য করেনি।  দেড়শ দুশজন অজ্ঞাতনামা ব্যাক্তিকে আসামী দেখানো হয়েছে। তবে এ মামলায় এখনো কেউ গ্রেফতার নেই।

উল্লেখ্য, গত শনিবারের ট্রাকের ওজন করা নিয়ে স্কেলে দায়িত্বরত ও আনসারদের সাথে পরিবহন শ্রমিকদের সাথে বাকবিতণ্ডার জেরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বড় দারোগাহাট এক্সেল লোড কন্ট্রোল স্টেশনে (ওজন স্কেল) এ ভাংচুরের ঘটনা ঘটে। এসময় ট্রাক চালকরা ওজন স্কেলের বক্স অফিসও ভাঙচুর করে। সংঘর্ষ চলাকালে বিক্ষুব্ধ চালকেরা সড়কে গাড়ি আড়াআড়ি করে রেখে মহাসড়ক অবরোধ করলে দুইঘন্টা মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ থাকে।  বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকদের হামলায় ভাংচুরে স্কেলের কোন যন্ত্রপাতিই অক্ষত থাকেনি। কৃর্তপক্ষ এখনও ক্ষতির পরিমাণ নির্ণয় করতে পারেনি। নতুন করে স্কেলটি চালু করতে বেশ সময়ের প্রয়োজন তাই এটি অনিদিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে।