অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকারী কর্মকর্তাদের সীল জাল করে সনদ তৈরী চক্রের দুই সদস্য গ্রেফতার

0
.

বিআরটিএ, কাস্টমস, ইনকাম ট্যাক্স, ডাক্তার, ম্যাজিষ্ট্রেটসহ বিভিন্ন সরকারী, বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের রাবার ষ্ট্যাম্প (সীলমোহর) অবৈধভাবে ব্যবহার করে বিভিন্ন গাড়ীর রেজিষ্ট্রেশন সনদ, রুট পারমিট, ফিটনেস সনদপত্র, কর পরিশোধের সনদপত্র, টেক্স, ফিটনেস ও ইনকাম টেক্স সনদ সহ বিভিন্ন জাল দলিলাদি, ড্রাইভিং লাইসেন্স, জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র প্রস্তুত তৈরী চক্রের ২ মদস্যকে গ্রেফফতার চট্টগ্রাম গোয়েন্দা পুলিশ।

জব্দ করা হয়েছে ১টি ল্যাপটপ, ১টি স্ক্যানার মেশিন, ২টি প্রিন্টার মেশিন, ১টি লেমিনেটর মেশিন, ১টি কিবোর্ড, গাড়ীর বিভিন্ন কাগজপত্র, বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের ১২৬টি সীল মোহর।

গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম মহানগরী ডবলমুরিং থানাধীন আগ্রাবাদস্থ বাংলাদেশ গণপূর্ত কর্মচারী কল্যাণ ট্রাস্ট মার্কেটের এম টেলিকম নামীয় দোকানে ও বন্দর থানাধীন পশ্চিম গোসাইল ডাঙ্গা, খান সাহেব আব্দুল হাকিম মিয়া জামে মসজিদের পশ্চিম পার্শ্বে এম কার্গো সার্ভিস এর ষ্টোর রুমে এ বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

গ্রেফতারকৃত দুজন হলেন, মোঃ এরশাদ (৪০) ও মোঃ আবু তৈয়ব(৩৩)।

মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের সহকারী পুলিশ কমিশনার জনাব কাজল কান্তি চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে জালিয়াতির সাথে জড়িত দুইজনকে গ্রেফতার এবং বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন যাবৎ বিআরটিএ, কাস্টমস, ইনকাম ট্যাক্স, ডাক্তার, ম্যাজিষ্ট্রেট, বিভিন্ন ব্যাংক, বীমা, বন্দর কর্তৃপক্ষ সহ বিভিন্ন সরকারী, বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের রাবার ষ্ট্যাম্প (সীলমোহর) অবৈধভাবে ব্যবহার করে বিভিন্ন গাড়ীর রেজিষ্ট্রেশন সনদ, রুট পারমিট, ফিটনেস সনদপত্র, কর পরিশোধের সনদপত্র, টেক্স, ফিটনেস ও ইনকাম টেক্স সনদ সহ বিভিন্ন জাল দলিলাদি, ড্রাইভিং লাইসেন্স, জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র প্রস্তুত করে আসছে।