অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চলন্ত ট্রেনের ছাদে লাফালাফি করে দুই পথ শিশুর মৃত্যু

0
.

ঢাকা থেকে ছেড়ে আসা ‘সুবর্ণ এক্সপ্রেস’ ট্রেনের ছাদ থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করেছে চট্টগ্রাম রেল পুলিশ (জিআরপি)।

পুলিশের ধারণা ছাদে উঠা এসব শিশু চলন্ত ট্রেনে লাফালাফি করার সময় হয়তো ওভারব্রীজের সাথে ধাক্কা লেগে মারা গেছে। পুলিশ দুই শিশুর নাম পরিচয় জানতে পারেনি।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল মঙ্গলবার বিকেলে ঢাকার কমলাপুর থেকে অন্তঃনগর ‘সুবর্ণ এক্সপ্রেস’ ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসে। রাতে এটি চট্টগ্রাম রেলস্টেশনে পৌছলে পর যাত্রীরা নেমে চলে যার পর তল্লাশীকালে ছাদের উপর দুই শিশুর লাশ পড়ে থাকতে দেখা যায়। তাদের মাথায় আঘাত লেগেছে।

এ সময় আহতবস্থায় রায়হান নামে আরো এক শিশুকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার হাতে ও শরীরে আঘাত লেগেছে। সে আমাদের বলেছে, ট্রেন কমলাপুর স্টেশন থেকে ছাড়ার পর বিমানবন্দর স্টেশনে পৌঁছলে তারা পাঁচজন শিশু ছাদে উঠে। চলন্তবস্থায় ফেনী স্টেশনের কাছাকাছি এলে ছাদে লাফালাফি করার সময় একটি ওভারব্রিজের সঙ্গে ধাক্কা খায়। এ সময় দুইজন পড়ে যায়। দুইজন মাথায় আঘাত পেয়ে ট্রেনেই মারা যায়।

ওসি বলেন, নিহত ও আহত শিশুরা পথ শিশু এরা প্রায় সময় ট্রেনে ছাদের উঠে এক জায়গা থেকে অন্য জায়গায় চলে যায়। তাদের ৩ জনের বয়স ১২ থেকে ১৩ বছরের মধ্যে।

নিহত দুই শিশুর মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  এ ব্যাপারে থানায় ইউডি মামলা হয়েছে এবং এ ব্যাপারে তদন্ত করে দেখা হচ্ছে।