অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কৃষকের ঘর ভাঙচুর, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

0
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রামের বোয়ালখালীতে নির্মাণাধীন ঘর ভাঙচুর ও পরিবারের সদস্যদের মারধরের ঘটনায় এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভুক্তভূগি কৃষক পরিবার।

মঙ্গলবার (২৪ এপ্রিল) চট্টগ্রামের সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাহমুদুল হাসানের আদালতে দায়ের করা মামলার (সি আর মামলা নং ৭২/১৮) বাদী হয়েছেন কৃষক সাইফুল ইসলাম।

অভিযুক্ত চেয়ারম্যানের নাম এস এম জসিম উদ্দিন। তিনি বোয়ালখালীর পোপাদিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়াম্যান। মামলায় চেয়ারম্যানের সহযোগী হিসেবে আরো ৪ জনকে আসামী করা হয়েছে।

আদালত অভিযোগ আমলে নিয়ে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের জন্য নির্দেশ প্রদান করেছেন বলে জানিয়েছেন বাদীর আইনজীবি মোহাম্মদ দেলওয়ার হোসাইন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, গত ২০১৩ সালের ১ এপ্রিল বোয়ালখালী উপজেলার পোপাদিয়া আবছার মাষ্টার বাড়ী মৃত সুরত আলীর ছেলে মো. মোজাফ্ফর আহমদের কাছ থেকে মামলার বাদী একই এলাকার কলিম উল্লাহর বাড়ীর মৃত নুর হোসেনের ছেলে সাইফুল ইসলাম ২০হাজার টাকা ধার নেন।  পরবর্তীতে সুদে আসলে ৩৮হাজার টাকা পরিশোধও করেন সাইফুল।  এতে মোজাফ্ফর সন্তুষ্ট না হয়ে পোপাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম জসিম উদ্দিনের কাছে চলতি বছরের ১১ ফেব্রুয়ারি অভিযোগ দেন। চেয়ারম্যান হিসেব নিকেশ করে ৭৮ হাজার টাকা নির্ধারণ করে তা পরিশোধের আদেশ দেন।  অভাব অনটনের কারণে তা পরিশোধের অপারগতা প্রকাশ করেন সাইফুল।

এনিয়ে ২১ এপ্রিল সকাল ১১টার দিকে ইউপি চেয়ারম্যান এসএম জসিম উদ্দিনের নেতৃত্বে বেশ কয়েকজনে মিলে সাইফুলের বড় ভাই মো. নাজিমের নির্মানাধীন বসতঘর ভাঙচুর করেন ও তাকে মারধর করে আহত করেন।  এসময় বাধা দিতে গেলে সাইফুলের বৃদ্ধ মা আছিয়া খাতুনকে লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে ৫ ব্যাগ সিমেন্ট ও দুইশত কেজি লোহার রড নিয়ে যায়।  আহত আছিয়া খাতুনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।