অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে চেক প্রতারণা মামলায় ব্যবসায়ীর কারাদন্ড

0
.

চট্টগ্রামে চেক প্রতারণা মামলায় আদালত এস.এম.এম জাকির উল্ল্যাহ্ নামে এক ব্যবসায়ীকে বিনাশ্রমে কারাদণ্ড এবং চেকের সম পরিমাণ ৬লাখ ৫৮ হাজার ৩শ টাকা অর্থ দন্ড করেছেন।

আজ সোমবার বিকালে চট্টগ্রাম ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস এর আদালত এ রায় দেন।

কাজী ছাবের আহম্মদ দায়েরকৃত এ প্রতারণা মামলায়দন্ডিত আসামী এস.এম.এম জাকির উল্ল্যাহ্ পলাতক রয়েছেন বলে আদালত সুত্রে জানাগেছে।

বাদী পক্ষের আইনজীবি এডভোকেট জিয়া হাবীব আহ্‌সান রায়ের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দন্ড প্রাপ্ত পলাতক আসামীএস.এম.এম জাকির উল্ল্যাহ্’র দি স্মিপার সিকিউরিটস্‌ লিঃ নামে নগরীর ২৫৭/এ, বায়েজিদ বোস্তামী রোড, পূর্ব নাসিরাবাদ, খুলশী এলাকায় একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান রয়েছে।

আসামী সাথে বাদীর বাদীর ব্যবসায়িক লেনদেনের প্রেক্ষিতে বিগত ২৫/০৬/০৯ তারিখে ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক লিঃ কদমতলী শাখার একটি ৬,৫৮,৩০০/টাকার চেক প্রদান করেন ।

উক্ত চেক বিগত ২৮/০৬/০৯ ইং তারিখে অপর্যাপ্ত তহবিল মর্মে ডিজঅনার হলে এন.আই.এক্টের বিধান মতে বাদী সি.এম.এম আদালতে মামলাটি দায়ের করেন ।

আদালত হতে আসামী জামিন লাভ করলে মামলাটি বিচার নিষ্পত্তির জন্য ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়। আদালত বাদী পক্ষে সাক্ষী গ্রহন যুক্তি তর্ক ও শুনানী শেষে আজ এ রায় দেন।