অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এইচএসসির ভুয়া প্রশ্নপত্র ফাঁসের প্রতারণা, আটক ২

0
.

চলমান এইচএসসি-২০১৮ পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার পূর্বে মোবাইল ফোনে ভুয়া প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে শিক্ষার্থীদের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুই যুবককে আটক করেছে র‌্যাব-৭।

এসময় প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ৬ টি মোবাইল সেট এবং ১২ টি সীম কার্ড জব্দ করা হয়

সোমবার মধ্যরাতে চট্টগ্রাম নগরীর চকবাজার থানাধীন মেহেদী বাগস্থ, দামপাড়া ১নং গলি নসুয়া ভবন এর একটি কক্ষ থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, মোঃ আফজাল (২১) ও মোঃ আব্দুল্লাহ ফাহিম (১৯)।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-এর সিনিয়র সহকারি পরিচালক মিমতানুর রহমান বলেন, আটককৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ফেইসবুক ও মোবাইল ফোনের মাধ্যমে তাদের প্রথম প্রশ্ন ফাঁস চক্রের সাথে যোগাযোগ হয় এবং পরবর্তীতে বিভিন্ন সামাজিক সাইটের মাধ্যমে অন্যান্য গ্রুপের সাথে যুক্ত হয়। এ সমস্ত গ্রুপের এ্যাডমিনদের সাথে সখ্যতার মাধ্যমে তাদের কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ পূর্বক পরীক্ষায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের নিকট হতে বিকাশের মাধ্যমে অর্থ গ্রহণ করে ইন্টারনেটের বিভিন্ন এ্যাপস এর মাধ্যমে ভুয়া এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র পাঠিয়ে দেয়ার কাজে জড়িয়ে পড়ে।

তিনি আরো বলেন, এই চক্রটি বিগত এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত ছিল এবং তারা শিক্ষার্থীদের বিভিন্ন পাবলিক পরীক্ষার ফলাফল পরিবর্তন করে দেওয়ার প্রলোভনও দেখিয়ে আসছিল। তাদের দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।