অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়া পুলিশের গায়েবী মামলায় বিএনপি নেতা এনামসহ ১৪ নেতাকমী কারাগারে

0
.

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘোষনার আগের দিন পটিয়া থানা পুলিশের গায়বী মামলায় (কোন ঘটনা ছাড়া) আদালতে আত্মসমপর্ণ করে জামিন চাইলে আদালত জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনামসহ ১৪জন নেতাকর্মীকে।

রবিবার চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ শহীদুল্লাহ কায়সারের আদালতে আত্মসমর্পন করতে গেলে বিচারক শুনানী শেষে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নিদের্শ দেন বলে জানান আসামী পক্ষের আইনজীবি মো. ফোরকান।

তিনি জানান, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাত করার মামলা যেদিন রায় ঘোষণা করা হবে তার আগের দিন পটিয়া থানায় একটি মিথ্যা বিস্ফোরক মামলা রেডর্ক করে পুলিশ।  অথচ এদিন পটিয়াতে কোন ঘটনাই ঘটেনি।

আর এ মিথ্যা আজগুবি মামলায় পটিয়ার সাবেক সংসদ সদস্য গাজী মোঃ শাহজাহান জুয়েল ও দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনামসহ ৮৯জন এজাহাজার নামীয় ও অজ্ঞাতানামা ২৫০জনকে আসামী করা হয়।

.

আসামীরা উচ্চ আদালত থেকে জামিনে এসে রবিবার দুপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির দিতে গেলে বিজ্ঞ বিচারক শুনানী শেষে তাদেরকে কারাগারে পাঠিয়ে দেন।

গায়েবী এ মামলায় দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনাম ছাড়াও অন্যরা হলেন, আবুল হোসেন বাবুল, খাইরুল আমিন বাবুল, মোঃ আলী, মোঃ সোলাইমান, মোঃ মনোয়ার, মোঃ জাকারিয়া, মোঃ শাহজাহান, আনোয়ার হোসেন মনজু, নজরুল ইসলাম, আবদুস শুক্কুর, এরশাদুজ্জামান, মোঃ নাসির, মোঃ শরীফ। একই মামলায় পটিয়ার সাবেক এমপি গাজী মোঃ শাহজাহান জুয়েল সমর্থিত ৪১ জন নেতাকর্মী হাইকোর্ট থেকে আগাম জামিনে এলেও তাদের পরবর্তী তারিখ ৩০ এপ্রিল পর্যন্ত। ওই মামলায় এজাহারনামীয় ৮৯জন ও অজ্ঞাতনামা ২৫০জন আসামী রয়েছে। 

আদালতের পুলিশ পরিদর্শক স্বপন কুমার জানান, একটি বিস্ফোরক মামলায় আদালত ১৪জনকে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে। এ বিষয়ে জানতে চাইলে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী জানান, আদালত জামিন না মঞ্জুর না করে কারাগারে পাঠালেও আমরা দলীয়ভাবে আইনী মোকাবেলা করব।