অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ পালিত

0

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ
অতীতের সকল দুঃখ-কষ্ট-গ্লানি দূর হয়ে নতুন বছর সম্প্রীতির বদ্ধনে আবদ্ধ রাঙামাটিবাসীর জন্য নিয়ে আসুক সুখ শান্তি-সমৃদ্ধি” এই আহবানের মধ্যদিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে বর্ণাঢ্য আয়োজনে পালন করা হচ্ছে বাংলা নববর্ষ ১৪২৫।

বর্ষবরণের প্রাক্কালে শনিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে শহরের পৌর চত্ত্বর থেকে মঙ্গল শোভাযাত্রার বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে গিয়ে শেষ হয়। পরে সেখানে মঙ্গল প্রদীপ প্রজ্ব¦লন করে আলোচনা সভাসহ বর্ষবরণের উৎসবের সূচনা করা হয়।

.

রাঙামাটির জেলা প্রশাসক এ.কে.এম মামুনুর রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

.

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ডিজিএফআই রাঙামাটির অধিনায়ক কর্ণেল সামসুল ইসলাম, রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির, এনএসআইয়ের যুগ্ন পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী হাওলাদার প্রমুখ। আলোচনা সভা শেষে সম্প্রীতির বন্ধনে আবদ্ধের আহবান জানিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি অতিথিবৃন্দসহ স্থানীয়রা সকলেই পান্তা উৎসবে যোগদেয়। এদিকে শনিবার বিকেলে রাঙামাটিস্থ শহীদ আব্দুস শুক্কুর স্টেডিয়ামে বর্ষবরণ উপলক্ষ্যে ঐতিহ্যবাহি বলি খেলা অনুষ্ঠিত হবে।