অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

টপ ফেভারিট শেখ জামালকে রুখে দিল আরামবাগ

0
BPL-
চট্টগ্রাম এম এ আজিজে ষ্টেডিয়ামে অনুষ্ঠিত বিপিএল’র প্রথম ম্যাচে শেখ জামাল ও আরামবাগের মধ্যে খেলার একটি মূহুর্ত।

শেষ মুহুর্তে বিপিএল টপ ফেভারিট শেখ জামালকে রুখে দিল আরামবাগ ক্রীড়াসংঘ। দুটি লাল কার্ড দিয়েই শেষ হল বিপিএল’র প্রথম ম্যাচ।

অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তের গোলে আরামবাগ ক্রীড়া সংঘের সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ল দু বারের চ্যাম্পিয়ন শেখ জামাল।

এতে করে বিপিএল ২০১৬’র উদ্বোধনী ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ার ইচ্ছপূরণ হলো না বিপিএল ফেভারিট টিম শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। রবিবার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী এই ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচের ১৬ মিনিটে শেখ জামালের বিদেশী খেলোয়াড় ল্যান্ডিং ও এমেকার দেয়া-নেয়া থেকে ছোটবক্সে এমেকার বাঁ পায়ের জোরালো শর্ট ক্রসবারে লেগে আরামবাগের জালে জড়ায়। এতে ১-০ তে এগিয়ে যায় শেখ জামাল ধানমিন্ড ক্লাব।

BPL-2
শেষ মুহুর্তে বিপিএল টপ ফেভারিট শেখ জামালকে রুখে দিল আরামবাগ ক্রীড়াসংঘ।

খেলার ৪৪ মিনিটে ডানপ্রান্ত থেকে আরামবাগের মনসুর আমিনের লব বক্সের উপর থেকে দর্শনীয় ভলি শর্ট জালের ঠিকানা খুঁজে পেলে ম্যাচে ১-১ গোলে সমতায় ফিরে আসে।

খেলার অতিরিক্ত সময়ের শেষ মুহুর্তে শেখ জামালের আক্রমণভাগের খেলোয়াড় এমেকা আরামবাগের রক্ষণভাগের খেলোয়াড় ইছা ইউসুফকে ঘুষি মারলে রেফারি জালাল উদ্দিন লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন এমেকাকে।

এরপর আরামবাগের রক্ষণভাগের খেলোয়াড় ইছা ইউসুফ উত্তপ্ত বাক্য বিনিময় করলে রেফারি ইছা ইউসুফকেও দ্বিতীয়বার হলুদ কার্ড দেখালে লাল কার্ড হয়ে মাঠ ত্যাগ করতে হয় তাকেও। ফলে এক ম্যাচের জন্য খেলার বাইরে থাকতে হবে ইছা ইউছুফকেও।

অনেকটা দর্শকশূন্য গ্যালারিতে প্রথমার্ধের ৫ মিনিটে আরামবাগের রক্ষণভাগের খেলোয়াড় লিটনের বাম প্রান্ত থেকে লব, ছোটবক্সের ফাঁকায় মনসুর আমিন বল পেয়ে যান। তার নেয়া দুর্বল শর্টটি সাইড বার ঘেষে মাঠের বাইরে চলে গেলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় আরামবাগ।

খেলার ৪৪ মিনিটে শেখ জামালের কেস্ট কুমারের বাঁ পায়ের লব বাক খেয়ে গোলে ঢুকার মুহূর্তে ক্রসবারে লেগে ছোটবক্সে ফাঁকায় পেয়ে যান ল্যান্ডিং। তার নেয়া শর্ট ক্রসবার উঁচিয়ে বল মাঠের বাইরে চলে যায়। ফলে নিশ্চিত আরেকটি সুযোগ থেকে বঞ্চিত হয় শেখ জামাল। এরপর আক্রমণ পাল্টা আক্রমনের মধ্য দিয়ে প্রথমার্ধের খেলা শেষ হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অনেকটা উজ্জীবিত হয়ে খেলতে থাকে আরামবাগ ক্রীড়া সংঘ। দ্বিতীয়ার্ধের ৩ মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় এমেকার জোরালো শর্ট সাইডবারে লেগে প্রতিহত হলে নিশ্চিত সুযোগ থেকে বঞ্চিত হয় শেখ জামাল। খেলার ১৬ মিনিটে আরামবাগের খেলোয়াড় মনসুর আমিনের শর্ট সাইডবারে লেগে গোলবার থেকে ফিরে আসলে নিশ্চিত গোল পরিশোধের সুযোগ নষ্ট হয় আরামবাগের। ২৮ মিনিটে আরামবাগের মধ্য মাঠের খেলোয়াড় জাফর ইকবাল শেখ জামালের কয়েকজন খেলোয়াড়কে কাটিয়ে দুর্দান্ত জোরালো শর্ট সাইডবার ঘেষে মাঠের বাইরে চলে যায়। ৩০ মিনিটে জটলা থেকে পাওয়া বলে বক্সের ভিতর থেকে আবদুল্লাহর শর্ট কিপার কর্ণারের বিনিময়ে রক্ষা করেন।

এর আগে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করা হয় জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগের। রোববার বিকেলে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে লিগের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রিমিয়ার লিগ মিডিয়া কমিটির আহবায়ক মো. আলী আব্বাস, স্পন্সর প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমীন ও বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।