অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দুর্নীতি দমন কমিশনকে আওয়ামী যন্ত্রে পরিণত করেছে-ডা.শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সরকারের দুর্নীতি দমন কমিশনকে আওয়ামী যন্ত্রে পরিণত করেছে।  সর্বক্ষেত্রে দুর্নীতি-দুঃশাসন ও লুটপাটের মহোৎসব চলছে।  অপরদিকে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে সরকার বিভিন্ন প্রতিষ্ঠানকে ব্যবহার করে বিএনপির নেতাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

তিনি বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম আদালত চত্বরে কোতোয়ালী থানার একটি মামলায় হাজিরা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।

চট্টগ্রামের জনপ্রিয় নেতা বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি’র ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান সহ ৮ জন সিনিয়র নেতার বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা ভিত্তিহীন বানোয়াট অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ ও নিন্দা জানিয়ে ডাঃ শাহাদাত আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ দুর্নীতি,দুঃশাসন লুটপাটের কারিগর। এই সরকারের সময়েই ইউনিপে, এল এম এম, বেসিক ব্যাংক সহ বাংলাদেশ ব্যাংকের ৮০০ কোটি টাকাচুরি এবং হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। কিন্তু যারাই এই দুর্নীতির সাথে জড়িত তাদের বিচার হচ্ছে না। পক্ষান্তরে বিএনপি চেয়ারপারসন তিন তিন বারের সাবেক প্রধানমন্ত্রী, দেশমাতা বেগম খালদা জিয়ার ওপর সর্বোচ্চ জুলুম করছে সরকার।

ডা: শাহাদাত আরও বলেন দেশমাতা বেগম খালেদা জিয়া সরকারের সকল অপকর্ম, দুর্নীতি, দুঃশাসন, লুটপাট সর্বোপরি দেশের মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছে। প্রতিবাদী এই কন্ঠ স্বরের মুখ বন্ধ করার লক্ষ্যে সম্পন্ন প্রতিহিংসার বশবর্তী হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিনের অধিকারসহ সকল অধিকার কেড়ে নিয়ে তিলে তিলে কষ্ট দিচ্ছে।

তিনি বলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হাইকোর্টে জামিন দিয়েছে। কিন্তু সরকারের প্রধানের নির্দেশে জামিন স্থগিত করা হয়েছে, তা মানবিকতা ও মানবাধিকারের চরম লঙ্ঘন।  অচিরেই দেশের জনগণ বিএনপি চেয়ারপার্সন, দেশমাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র এডভোকেট আব্দুস সাত্তার, এডভোকেট মফিজুল হক ভূঁইয়া, এডভোকেট সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ, এডভোকেট নিজাম উদ্দিন, এডভোকেট মাহমুদুল আলম চৌধুরী মারুফ, এডভোকেট মেরী আক্তার, এডভোকেট আরফান, এডভোকেট কামরুল সহ প্রমুখ আইনজীবী।