অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় পর্ণোগ্রাফী বিক্রির দায়ে ২০জন গ্রেফতার, ২১ কম্পিউটার জব্দ

1
.

চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার একটি মার্কেটে অভিযান চালিয়ে ৫০০ টি পর্ণো ও পাইরেটেড সিডি,ডিভিডি এবং ২১ টি সিপিইউ, ২১ টি মনিটর এবং ১ টি ল্যাপটপসহ ২০ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

আজ সোমবার বেলা ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত র‌্যাব টিম এর টানা অভিযান চালায়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক মিমতানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, পটিয়া থানাধীন শহীদ সবুর রোডের সবুর মার্কেটে বিভিন্ন কম্পিউটার দোকানে অভিযান চালিয়ে বাংলা ছায়াছবি, বিভিন্ন শিল্পীদের গান এবং পর্নো ছবি (নীল ছবি) কপিরাইট আইন লংঘন করে সংরক্ষণ ও বিভিন্ন মাধ্যমে বিতরণ করে অবৈধ ব্যবসার অভিযোগে ২০জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ।  এ সময় বিপুল পরিমাণ কম্পিউটার জব্দ করা হয়।

র‌্যাবের এ অভিযানে সহযোগিতা করেন, পাইরেসী বিরোধী টাস্কফোর্স এর কর্মকর্তারা।

.

গ্রেফতারকৃতরা হলো, মোঃ সাজ্জাদ হোসেন (২১), রুবেল নাথ (২৫), মোঃ আরিফ হোসেন (২৩), মিশু দাস (২৩), মোঃ বাবলু (২২), রনি মিত্র (২৩), রানা দাস (১৮), মোঃ নিজাম উদ্দিন (২৫), মোঃ পিয়াল হোসেন (২৫), মোঃ সাইদুল ইসলাম (২১) মন্তোষ চৌধুরী (৩০), রুবেল মিত্র (৩২), মোঃ আরমান (২২), মোঃ হায়দার (২৮), মোঃ রাজু আহম্মদ (২০), মোঃ হেলাল উদ্দিন (২১), মোঃ মিজান (২৯), রবিন দে (২১) , মোঃ নৈয়ম উদ্দিন (২০), মোঃ তারেকুল ইসলাম (১৮)।

রাতে র‌্যাব-৭ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযানে ৩ হাজার ২৫০ টি পর্নো ও পাইরেটেড সিডি/ডিভিডি ২১ টি সিপিইউ, ২১ টি মনিটর, ১ টি ল্যাপটপ, ২০ টি কীবোড, ১৭ টি মাউস জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদীন যাবত উঠতি বয়সী তরুণ তরুণীসহ বিভিন্ন ক্রেতাদের নিকট তাদের কম্পিউটারে সংরক্ষিত অশ্নীল অডিও, ভিডিও গান, নীল ছবি এবং চলচ্চিত্রের বিভিন্ন সদ্য মুক্তিপ্রাপ্ত ছায়াছবি কপিরাইট আইন লংঘন করে সংরক্ষণ ও বিভিন্ন মাধ্যমে বিতরণ করে অবৈধভাবে ব্যবসা করে আসছে।

১ টি মন্তব্য
  1. Somaiya বলেছেন

    মন্তব্য লিখুনঃ shotik bisar cai. Karon ora pasar kari.