অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫

0
.

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ৫ জন কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। বিবাদমান গ্রুপ দুইটি হলো সিক্সটি নাইন ও ভিএক্স।

দুইটি গ্রুপই সিটি মেয়রও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. জ. ম নাছির উদ্দীনের অনুসারী।

আজ মঙ্গলবার (২৭ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে এই ঘটনা ঘটেছে।

আহতরা হলেন, পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের কামাল উদ্দিন ও বাংলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নেয়ামত উল্লাহ, ইতিহাস বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের রিয়াজ রাফি, একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তারেক ইকবাল, গণিত বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের সাজিদ চৌধুরী। এদের মধ্যে চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন চবি মেডিক্যাল সেন্টারের চিকিৎসক শান্তনু মহাজন।

সূত্রে জানা যায়, গতকাল (২৬ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের স্টেশন চত্বরে তুচ্ছ বিষয় নিয়ে রুবেল ও সাদ নামের ২ বন্ধুর মধ্যে কথা কাটাকাটি হয়। এদের মধ্যে রুবেল সিএক্সটি নাইনের ও সাদ ভিএক্সের কর্মী। এ ঘটনার প্রেক্ষিতে সাদকে মারধর করে সিএক্সটি নাইন গ্রুপের কর্মীরা। এর জের ধরে আজ দুপুরে রুবেল কে মারধর করে ভিএক্স পক্ষের নেতাকর্মীরা। এ খবর ছড়িয়ে পড়লে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। এসময় পুলিশের সামনে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া -পাল্টার ঘটনা ঘটে।

ভিএক্স অনুসারী ছাত্রলীগের কর্মীরা সোহরাওয়ার্দী হলের ভিতরে অবস্থান নেয় এবং সিএক্সটি নাইন অনুসারীরা হলের বাহিরে অবস্থান নেয়। ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনাও ঘটে।

এ বিষয়ে জানতে চাইলে সিক্সটি নাইন গ্রুপের নেতা ও সাবেক কমিটির সহ সভাপতি মনসুর আলম বলেন, জুনিয়রদের মাঝে একটু ভুল বুঝাবুঝি হয়েছে, আমরা সিনিয়ররা বসে মীমাংসা করে দিব।

এদিকে ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুলের কাছে সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে তিনি ও একই কথা বলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন বলেন, দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছিল। আমরা কয়েকজন আহত হওয়ার খবর পায়ছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ক্যাম্পাসে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।