অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপি নেতা ফয়জীর সহযোগিতায় প্রার্থীতা ফিরে পেল আ’লীগ নেতা!

2
আওয়ামী লীগের মেয়র প্রার্থী মজিবুল হক ও বিএনপি নেতা ফয়সাল মাহমুদ ফয়জী।

চট্টগ্রামের নাজিরহাট পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর পক্ষে দাঁড়িয়েছেন বিএনপি’র এক কেন্দ্রীয় নেতা। নাজিরহাট পৌর নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর মনোনয়ন ফিরে পেতে আইনি লড়াই করলেন বিএনপি’র জাতীয় কার্য নির্বাহী কমিটির সদস্য সাবেক বিচারপতি এড.ফয়সাল মাহমুদ ফয়জী।

বিষয়টি নিয়ে বিএনপি’র মেয়র প্রার্থী এবং ভোটার ও কর্মীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। ঋণ খেলাপীর দায়ে বাতিল হওয়া প্রার্থীতা হাইকোর্টের রায়ে ফিরে পেয়েছেন আওয়ামীলীগের মনোনিত প্রার্থী মজিবুল হক চৌধুরী।

বৃহস্পতিবার বিকেলে বিচারপতি আতাউল হাকিম ও বিচাপতি মো. ফারুকের সমন্বিত বেঞ্চ এই রায় দেন।

ফটিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মুজিবুল হকের পক্ষে মামলাটি পরিচালনা করেন সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু ও বিএনপি নেতা সাবেক বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়েজী।

এদিকে আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে বিএনপি’র এ কেন্দ্রীয় নেতার আইনি লড়াই করার খবরে ফটিকছড়ি উপজেলা বিএনপি নেতা কর্মীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। নেতা কর্মীরা মনে করেন এ ঘটনার ফলে বিএনপি প্রার্থীর নির্বাচনে বিজয়ের পথে একটা প্রতিবন্ধকতা তৈরি হল।

বিষয়টি স্বীকার করে এড.ফয়সাল ফয়েজী মুটোফোনে এ প্রতিবেদককে বলেন, সাবেক আইন মন্ত্রী আবদুল মতিন খসরু এবং ফটিকছড়ি উপজেলা আওয়ামীলীগ নেতাদের বার বার অনুরোধের প্রেক্ষিতে তিনি মামলাটি নিয়েছেন। গনতন্রের স্বার্থে এবং গনতন্ত্র টিকিয়ে রাখতে তিনি আওয়ামীলীগ প্রার্থীকে আইনি সহায়তা দিয়েছেন। এতে করে দলীয় প্রার্থীর কোন ক্ষতি হবেনা উল্লেখ করে ফয়েজী বলেন, শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়নে তিনি এ কাজ করেছেন।

এদিকে এর আগে ফটিকছড়ি পৌর নির্বাচনে বিএনপি নেতাদের বিতর্কিত ভূমিকার কারনে দলীয় প্রার্থী পরাজিত হয়েছিল।

ফটিকছড়ি উপজেলা বিএনপি’র আহবায়ক মো.সরোয়ার আলমগীর বলেন, এড. ফয়সাল ফয়েজী জাতীয়তাবাদী দলের একজন কেন্দ্রীয় নেতা। দলের এই কঠিন সময়ে ফ্যাসিস্ট সরকারের দলীয় প্রার্থীর পক্ষে আইনি লড়াই করা তাঁর পক্ষে সঠিক হয়নি। তিনি বলেন এর আগেও ফটিকছড়ি পৌর নির্বাচনে এ তিনি এবং আরো একজন বিতর্কিত নেতার কারনে বিএনপি’র প্রার্থী পরাজিত হয়েছে।

সরোয়ার আলমগীর বলেন, জাতীয়তাবাদী দলের নাম ব্যবহার করে এ ধরনের নেতারা মূলত নিজেদের আখের গোছাচ্ছে জাতীয়তাবাদী নামের আড়ালে তারা মূলত আওয়ামীলীগের প্রেতাত্মা।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সাবেক যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন বলেন, দলের এই ক্রান্তিকালে নিজ দলের প্রার্থী থাকাকালে সরকারী দলের প্রার্থীকে আইনি সহায়তা দেয়াটা বিএনপি’র একজন কেন্দ্রীয় নেতার পক্ষে উচিৎ হয়নি। বিষয়টি খুবই নিন্দনীয় উল্লেখ করে তিনি বলেন, নেত্রীর নির্দেশনা অনুযায়ী দলের দুর্দিনে যারা বেঈমানী করবে দল তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে।

বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বলেন, এড.ফয়সাল ফয়সাল ফয়েজী বিএনপি’র কেন্দ্রীয় নেতা। দলের এই করুণ মুহূর্তে আওয়ামীলীগের প্রার্থীকে আইনি সহায়তা দেয়া একজন বিএনপি নেতার জন্য খুবই লজ্জাকর। দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে এ ধরনের নেতাদের বিরুদ্ধে ব্যবস্থ নেয়া হবে।

২ মন্তব্য
  1. এম শাহনেওয়াজ নাজিম বলেছেন

    নিউজটি ওপেন হচ্ছেনা কেন?