অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে চট্টগ্রামে প্রতিবাদ সমাবেশ

0
13717365_1198386893545307_5129179206656730997_o
তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার রায়ে ৭ কছর কারাদণ্ডের প্রতিবাদে উত্তর জেলা বিএসপির মিছিল।

অর্থপাচারের অভিযোগের মামলায় নিম্ন আদালতের খালাসের রায় বাতিল করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে হাইকোর্টের দেয়া সাত বছরের কারাদ- ও ২০ কোটি টাকা অর্থদ- দেয়ার প্রতিবাদে চট্টগ্রামে বিএনপি, ছাত্রদল-যুবদলসহ বিভিন্ন অঙ্গ-সংগঠন নগরীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

বৃহস্পতিবার রায় ঘোষণার পর পরই চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে বিএনপি’র সাবেক সহ-সভাপতি এম.এ হালিমের সভাপতিত্বে ও চট্টগ্রাম উদ্যোগে আদালত চত্বরে এক বিক্ষোভ মিছিল বের করেন নেতা কর্মীরা।

মিছিল পূর্ব সমাবেশে অংশ নিয়ে সাবেক মন্ত্রী ও বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে বলেন, জিয়া পরিবার ও বিএনপিকে ধ্বংসের অংশ হিসেবে তারেক রহমানের বিরুদ্ধে এই সাজানো মামলায় কারাদন্ড দেয়া হয়েছে।শত ষড়যন্ত্রের মাঝেও তারেক রহমান বীরের বেশে দেশে ফিরে গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এই সরকারের পতন ঘটাবে।

প্রধান বক্তার ভাষণে গোলাম আকবর খোন্দকার বলেন, তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্শ্বান্বিত হয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র করে তাকে মিথ্যা মামলায় কারাদন্ড দেয়া হয়েছে।
তিনি আরো বলেন, সমগ্র বাংলাদেশ কারাগারে পরিণত হয়েছে। এই সরকারের কাছে তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাবো না। এই বাংলাদেশকে স্বৈরাচারের কবল থেকে মুক্ত করে তারেক রহমানসহ হাজার হাজার বিএনপি নেতাকর্মীদেরকে কারাগার থেকে মুক্ত করে আনবো।

সমাবেশে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট ইফতেখার হোসেন চৌধূরী মহসিন, উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি এম এ হালিম, অধ্যাপক ইউনুছ চৌধুরী, নুর মোহাম্মদ, মহানগর বিএনপির সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নাজিমউদ্দীন চৌধুরী, যুবদলের কেন্দ্রীয় নেতা ইয়ছিন চৌধুরী লিটন, কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি ও উত্তরজেলা ছাত্রদলের আহবায়ক সরোয়ার উদ্দীন সেলিম, হাসান জসিম, বিএনপি নেতা জহির আহম্মদ,মাহবুব রানা, জসিমউদ্দীন মিন্টু প্রমুখ।

চট্টগ্রাম যুবদলের বিক্ষোভ
মিথ্যা মামলায় তারেকের বিরুদ্ধে ৭ বছরের কারাদণ্ডের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর যুবদলের বিক্ষোভ।

এদিকে তারেক রমানের বিরুদ্ধে সাজানো মামলায় ৭ বছর কারাদণ্ডের প্রতিবাদে দুপুরে নগর যুবদলের উদ্যোগে নগরীর কাজীর দেউড়ি এলাকায় মিছিল বের করেন। মিছিলে নেতৃত্ব দেন মোশাররফ হোসেন দিপ্তী। পরে মিছিলটি দলীয় কার্যালয় নাসিমন ভবনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

এছাড়া চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী যুবদল-ছাত্রদলের উদ্যোগে তারেক রহমানের রায়ের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুবদল সদস্য ইয়াছিন চৌধুরী লিটন বলেন, প্রহসনমূলক এই রায়ের মাধ্যমে তারেক রহমানকে জনগণ থেকে বিচ্ছিন্ন করা যাবে না। তারুণ্যের প্রতীক জাতীয়তাবাদী দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তাকের রহমান ফ্যাসিস্ট হাসিনা সরকারের সকল ষড়যন্ত্র প্রতিহত করে বাংলাদেশে জনগণের মাঝে ফিরে আসবেন।