অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডবলমুরিং-এ নিয়াজ খাঁনসহ ৩৩ নেতাকর্মী আটক

0
.

চট্টগ্রামে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াার মুক্তির দাবীতে বৃহস্পতিবারের আহুত সমাবেশকে ঘিরে প্রশাসন ধরপাকড় শুরু করেছে।

বুধবার রাতে মহানগর বিএনপির সহ সভাপতি ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খানসহ ৩৩ বিএনপি যুবদল ছাত্রদলের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এ ছাড়া মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করকে গ্রেফকারের জন্য তার এনায়েত বাজার বাসায় অভিযান চালিয়েছে কোতোয়ালী থানা পুলিশ।

চট্টগ্রাম মহানগর বিএনপির জয়েন্ট সেক্রেটারী সাইফুল আলম জানান, বৃহস্পতিবারের সমাবেশ সফল করার লক্ষে ডবলমুরিং থানা বিএনপির প্রস্তুতি সভা চলাকালে রাত ৯টার দিকে পুলিশ ধনিয়ালাপাড়ার একটি বাসা থেকে নগর বিএনপি সহ সভাপতি নিয়াজ মোহাম্মদ খান ও থানা বিএনপির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম প্রকাশ বাদশা মিয়াসহ ৩৩ জন নেতা কর্মীকে আটক করেছে ডবলমুরিং থানা পুলিশ।

অথচ এসব নেতাকর্মীর বিরুদ্ধে কোন মামলা বা অভিযোগ নেই বলে দাবী করেন সাইফুল আলম।

বুধবার (১৪ মার্চ) রাত ৯টার পর থেকে নগরীতে বিএনপি নেতাকর্মীদের বিভিন্ন বাসা ও এলাকায় অভিযান শুরু করেছে পুলিশ।

সিএমপির ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মহিউদ্দিন সেলিম আটকের বিষয়টি স্বীকার করে বলেন

আগামীকালের সমাবেশকে কেন্দ্র করে নগরীতে অরাজকতা এবং নাশকতার সৃষ্টির জন্য ডবলমুরিং থানা বিএনপি নেতা বাদশার বাসার নিচে নেতাকর্মীরা গোপন বৈঠক করছিল বিএনপির নেতারা। খবর পেয়ে আমরা সেখানে অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করি। করেছি। তাদের থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য বিএনপির সভানেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে আগামীকাল বৃহস্পতিবার বিকালে নগরীর লালদীঘির ময়দানে বিএনপির সমাবেশ করার জন্য প্রশাসন থেকে অনুমতি চাওয়া হলেও রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএনপিকে লালদীঘির মাঠ ব্যবহারে পুলিশ অনুমতি দেয়নি।

তবে নগর বিএনপির সহ সপ্তর সম্পাদক ইদ্রিস আলী জানান, লালদীঘির মাঠে সমাবেশের অনুমতি না পাওয়া গেলে বিএনপি নাসিমন দলীয় কার্যালয়ের সামনে নূর আহমদ সড়কে সমাবেশ করবে। এতে কেন্দ্রিূয় নেতারা উপস্থিত থাকবেন।