অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বেগম জিয়ার মুক্তিকে বিলম্বিত করার অপচেষ্টা চালাচ্ছে সরকার-শামীম

0
.

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সদরঘাট থানা বিএনপির পক্ষ থেকে কেন্দ্র ঘোষিত দেশব্যাপি লিফলেট বিতরণ কর্মসূচিতে ৭ মার্চ বুধবার বিকালে নগরীর মাঝিরঘাট, স্ট্রান্ড রোড, ঘাটগুদাম এলাকায় বিভিন্ন দোকান এবং সাধারণ মানুষের মাঝে বিএনপির বক্তব্য সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। এ সময় সাধারণ জনগণ স্বতস্ফূর্তভাবে সাড়া দেয়।

লিফলেট বিতরণকালে নেতৃবৃন্দের সাথে সাধারণ মানুষ একাত্মতা ঘোষণা করে বেগম জিয়ার প্রতি অবিচারের প্রতিবাদ জানায়।

এ সময় উপস্থিত জনতা ও নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, সরকার চক্রান্ত করে মিথ্যা মামলায় খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে। তাকে ডিভিশন বিহীন ৩ দিন একটি পরিত্যাক্ত কারাগারে রাখা হয়েছে। এর মাধ্যমে সরকার তাকে মানসিকভাবে দুর্বল করতে চেয়েছে। এখন তারা নানা কৌশলের মাধ্যমে বেগম জিয়ার মুক্তিকে বিলম্বিত করার অপচেষ্টা চালাচ্ছে। এর একমাত্র উদ্দেশ্য হচ্ছে বেগম জিয়াকে কারাগারে রেখে আর একটি এক তরফা নির্বাচন করা।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বিহীন কোন পাতানো নির্বাচন দেশের জনগণ মেনে নিবে না। আমরা বেগম জিয়ার নির্দেশে শান্তিপূর্ণ আন্দোলন করছি। আর এই শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে দেশের জনগণের আশা আকাংখার প্রতীক বেগম জিয়াকে মুক্ত করবো। আর বেগম জিয়ার নেতৃত্বে নির্বাচনকালিন সহায়ক সরকারের দাবী আদায় করে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে। তিনি বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন মো. আসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবী জানান।

.

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, বর্তমান সরকার একটি চক্রান্তকারি সরকার। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা কল্পকাহিনী তৈরী করে নান কুটকৌশলে মিথ্যা বানোয়াট মামলায় সাজা দিয়েছে। দেশের জনগণ ঐক্যবদ্ধ হয়ে যখন বেগম জিয়ার মুক্তির দবিতে রাজপথে আন্দোলন করছে ঠিক সে সময় ড. জাফর ইকাবালের উপর নাটকীয় কায়দায় হামলা চালিয়ে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা করছে। আমরা সকল প্রকার সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই। তিনি বলেন, দেশে কোন ঘটনা ঘটলে সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা তদন্ত না করেই বিএনপির উপর দোষ চাপিয়ে দেয়। অথচ মিডিয়ার কল্যাণে জনগণ দেখতে পায় দেশের প্রতিটি ঘটনায় সরকারী দলের নেতাকর্মীদের সংশ্লিষ্টতা। সরকার দেশের জনগণ ও বিশ্বাবাসীকে জুজুর ভয় দেখিয়ে অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করার পাঁয়তারা করছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি আলহাজ্ব এম এ আজিজ, জয়নাল আবেদীন জিয়া, যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, সহসাধারণ সম্পাদক ও সদরঘাট থানা বিএনপির সভাপতি হাজী সালাউদ্দিন, তাতী বিষয়ক সম্পাদক মো. আলী, অর্থ সম্পাদক মশিউল আলম স্বপন, সহক্রীড়া সম্পাদক মোস্তাফিজুর রহমান ভুলু, সদস্য আবদুল হালিম রূহানী, সদরঘাট থানা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, চবি ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও নগর যুব দল নেতা সাইফুর রহমান শপথ, সদরঘাট বিএনপি নেতা ওমর ফারুক চৌধুরী, মো. বাদল, আবদুর রহীম, জাহিদুল ইসলাম, আবদুস সালাম, মো. বাদশা, এম এ মুসা বাবলু, যুবদল নেতা মো. এরশাদ হোসেন, মো. রাশেদ, নূর জাহেদ বাবলু, মো. নেয়ামত, মো. সালাউদ্দ্নি, মো. আজিজ, মো. রবিউল, মো. মাহবুব, ছাত্রদল নেতা মো. মুন্না, মো. নঈম প্রমুখ।