অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকার বেগম জিয়ার কারাবাস দীর্ঘায়িত করার নতুন ষড়যন্ত্র করেছে

0
.

নগরীর সদরঘাট থানা বিএনপির নেতাকর্মীদের নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে লিফলেট বিতরণ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর।

আজ ২ মার্চ শুক্রবার সকালে কদমতলী শুভপুর বাসস্ট্যান্ড ও এর আশপাশের এলাকায় এসব লিফলেট বিতরণ করা হয়েছে। এসময় সাধারণ জনগণ স্বতস্ফূর্তভাবে সাড়া দেয়। নেতৃবৃন্দের সাথে সাধারণ মানুষ একাত্মতা পোষণ করে বেগম জিয়ার প্রতি অবিচারের প্রতিবাদ জানান।

লিফলেট বিতরণ শেষে উপস্থিত নেতাকর্মী ও সাধারণ জনতার উদ্দেশ্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন সাজানো মামলায় বন্দি করে অবৈধ সরকার যে নীল নকশা বাস্তবায়নের ষড়যন্ত্রে লিপ্ত ছিল তা সফল হতে দেয়েনি বিএনপি। সরকার মনে করেছিল বেগম জিয়াকে কারাগরে পাঠালে বিএনপি হরতাল, অবরোধের কর্মসূচি দিবে। সেই সুযোগে সরকার নিজেদের লোক দিয়ে জ্বালাও, পোড়াও করে বিএনপি নেতাকর্মীদের মামলা দিয়ে ঘর, বাড়ি ছাড়া করে সাংগঠনিক ভীত নষ্ট করে ৫ জানুয়ারীর মত ভোটারবিহীন আর একটি প্রহসনের নির্বাচনের পাঁয়তারা করেছিল। তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ইতিমধ্যে বিভিন্ন থানায় দায়েরকৃত মামলার আলামত ও বিভিন্ন জনসভায় নির্বাচনের তফসিল ঘোষণার আগে রাষ্ট্রীয় খরচে সরকার প্রধান নৌকা প্রতীকে ভোট চাওয়া তারই ইঙ্গিত বহন করে। বিএনপি ক্ষতাসীনদের সে স্বপ্ন পূরণ হতে দেয়নি বলে দিশেহারা হয়ে পাগলের প্রলাপ করছে।

.

তিনি চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি এবং বিভিন্ন থানায় নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।

লিফলেট বিতরনকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি জয়নাল আবেদীন জিয়া, সহ-সাধারণ সম্পাদক ও সদরঘাট থানা বিএনপির সভাপতি হাজী সালাহউদ্দিন, নগর বিএনপির তাতী বিষয়ক সম্পাদক মো. আলী, সহসাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, সহ ক্রীড়া সম্পাদক মোস্তাফিজুর রহমান ভুলু, সদরঘাট বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নগর যুবদল নেতা সাইফুর রহমান শপথ, বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান মোস্তাক, ওমর ফারুক রুবেল, জাহেদুল ইসলাম, রবিউল হোসেন, খোরশেদ আলী, আইয়ুব খান, মো. বাদশা, মো. নেয়ামত, নগর যুবদল নেতা এরশাদ হোসেন, মো. সেলিম, বজল আহমেদ, মো. রাশেদ, মো. বাবলু, মো. ইসমাইল হোসেন, আলমগীর সিরাজ, মো. সুমান, আনোয়ার হোসেন মুন্না, মো. মুরাদ, মো. এমরান, ছাত্রদল নেতা মো. নাঈম, মো. জুয়েল প্র্রমুখ।