অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে প্রকৌশলীকে অফিস না করার হুমকি ছাত্রলীগের

0

 

.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছৈয়দ জাহাঙ্গীর ফজল নামে এক প্রকৌশলীকে অফিস না করার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে ।এসময় তার টেবিলে থাকা বেশকিছু ফাইল নিচে ফেলে দিয়েছে হুমকিদাতারা। তবে ওই সময় তিনি অফিসে ছিলেন না।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অফিসে এই ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, জীব বিজ্ঞান অনুষদের একটি নির্মান কাজের জন্য চার বার দরপত্র আহবান করা হয়।এতে চারটি প্রতিষ্ঠান অংশ নেয়।পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন কমিটি প্রধান প্রকৌশলী আবু সাঈদকে প্রধান করে এবং জাহাঙ্গীরকে সদস্য সচিব করে একটি মূল্যায়ন কমিটি গঠন করে ।মূল্যায়ন কমিটি যাচাই বাছাই করে দুইটি প্রতিষ্ঠানের জন্য সুপারিশ করে।

এবিষয়ে প্রকৌশলী জাহাঙ্গীর বলেন, মূল্যায়ন কমিটি সব কিছু যাচাই বাছাই করে চারটি প্রতিষ্ঠানের মধ্যে দুইটি প্রতিষ্ঠানের জন্য সুপারিশ করা হয়। এতে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ খালেদের প্রতিষ্ঠানও অংশ নিয়েছিল। তার প্রতিষ্ঠানের নাম সুপারিশ প্রাপ্ত দুইটি প্রতিষ্ঠানের মধ্যে না থাকায় তার লোকজন অফিসে না আসার হুমকি দেয়। বিষয়টি আমি প্রধান প্রকৌশলীকে জানিয়েছি।

এদিকে এম এ খালিদ হুমকির বিষয়টি অস্বীকার করে বলেন, প্রকৌশলী জাহাঙ্গীর দুর্নীতির আশ্রয় নিয়ে দুইটি প্রতিষ্ঠানের নাম বাদ দিয়েছে।এতে সংক্ষুব্ধ হয়ে কেউ এ কাজ করতে পারে।তবে এর সাথে আমি জড়িত নই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আবু সাঈদকে বার বার মুঠোফোন কল দিলেও তিনি কল রিসিভ করেন নি।

যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন,আমরা এ ধরনের একটা ঘটনার কথা শুনেছি।ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি।

চবি পুলিশ ফাড়ির ইনচার্জ মহসিন বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা কাউকে পায়নি।তবে প্রকৌশলী জাহাঙ্গীরের টেবিলের কিছু ফাইল নিচে পরে থাকতে দেখছি।