অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দুর্নিতীর দায়ে গ্রেফতার সেই ব্যবসায়ি পিতাপুত্র কারাগারে

2
.

৪০ কোটি টাকা আত্মসাতের দায়ে দুদকের মামলায় ব্যবসায়ী পিতা পুত্রকে কারাগারে চট্টগ্রামে ৪০ কোটি টাকা আত্মসাতের দায়ে দুদকের মামলায় ব্যবসায়ী পিতা পুত্রকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার দিবাগত রাতে গ্রেফতারের পর মঙ্গলবার তাদেরকে কারাগারে পাঠায় আদালত। গ্রেফতার দুই ব্যবসায়ী হলেন নগরীর সদরঘাট এলাকার আইমান এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী হোটেল হিরোসিটির মালিক এম এএস আলম ওরফে মো. শাহ আলম এবং তার ছেলে ব্যবস্থাপনা পরিচালক এস এম পারভেজ আলম হিরু।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে নগরীর কোতোয়ালী থানায় দুদকের সহকারী পরিচালক এইচ এম আখতারুজ্জামান বাদি হয়ে তাদের বিরুদ্ধে মামলাটি করেন। দুদক কর্মকর্তা লুৎফুল কবির চন্দন বলেন, ঋণের টাকা আত্মসাৎ এবং জালিয়াতির মাধ্যমে ঋণ গ্রহণের অভিযোগে করা মামলায় শাহ আলম ও পারভেজ আলমকে আসামি করা হয়।

নগরীর কোতোয়ালী থানায় এবিষয়ে মামলা হওয়ার পর পরই নগরীর খুলশীর জাকির হোসেন সড়ক থেকে তাদের আটক করা হয় বলে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন জানিয়েছেন। চট্টগ্রামে প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের খাতুনগঞ্জ শাখা থেকে ৩৯ কোটি ৬৮ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাত করেন।

লুৎফুল কবির বলেন, শাহ আলম তার তিন ভাইয়ের স্বাক্ষর জাল করে পৈত্রিক ১১২ দশমিক ৯৭ শতাংশ জমি বন্ধক রেখে বেসরকারি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের খাতুনগঞ্জ শাখা থেকে ৩৯ কোটি ৬৮ লাখ ১৪ হাজার টাকা ঋণ নেন। জমি বন্ধক দিয়ে ঋণ নেয়ার বিষয়টি তার ভাইরা কেউই জানতেন না। ২০০৪ সাল থেকে বিভিন্ন সময়ে এই ঋণ নেওয়ার পর তারা তা শোধ করেননি।

এ ঘটনার বিষয়ে অভিযোগ পেয়ে তা অনুসন্ধানের অনুমতি চাইলে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয় থেকে এতে অনুমোদন দেওয়া হয়। এরপর অনুসন্ধানে অভিযোগের সত্যতা পায় দুদক চট্টগ্রাম জেলা কার্যালয়ের কর্মকর্তারা। পরে প্রধান কার্যালয় থেকে মামলার অনুমতি মেলে। এর পরই তাদের দুজনকে গ্রেফতার করা হয়।

২ মন্তব্য
  1. মুহাম্মদ আলী বলেছেন

    রাগব বোয়ালদের ধরলেও কি?????
    ছাড়তে কতক্ষন?

  2. Muhammad Ali বলেছেন

    রাগব বোয়ালদের ধরলেও কি????
    ছাড়তে কতক্ষন????