অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সোমবার চবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পুর্নমিলনী উৎসব অনুষ্ঠিত হবে সোমবার। এই উপলক্ষে ওই দিনটিকে ঘিরে সংগঠনটির পক্ষ থেকে নানান কর্মসূচী হাতে নেওয়া হয়েছে।

চবিসাস সূত্রে জানা যায়, প্রতিষ্ঠাবার্ষিকী ও পুর্নমিলনী উৎসব উপলক্ষে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দিনব্যাপী জমকালো অনুষ্ঠান আয়োজন করবে চবিসাস।

দিনের শুরুতে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রা শেষে ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হবে।এরপর সমাজবিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও মধ্যাহ্নভোজের পর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। অনুষ্ঠান উদ্বোধন করবেন চবিসাসের প্রধান উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক,বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, রেজিষ্টার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. কামরুল হুদা, প্রক্টর আলী আজগর চৌধুরী।

আরো জানা যায়, এতে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রাক্তন সদস্যরা প্রথম পুর্নমিলনীতে অংশ নিবেন।

চবিসাসের সাধারন সম্পাদক মাহমুদুর হাসান বলেন, সমিতির প্রাক্তন সদস্যরা দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্ষেত্রে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। অনুষ্ঠানে সমিতির প্রাক্তন সদস্যরা অংশ নিবেন।আমরা আশা করছি ওই দিনটি গণমাধ্যমকর্মীদের মিলনমেলায় রুপান্তরিত হবে।