অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খালেদার রায়কে ঘিরে বিএনপির নাশকতা আশঙ্কায় সিএমপির সর্তকতা

0
.

আগামীকাল ৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অাশংকা প্রকাশ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার।

বিবৃতিতে বলা হয়,খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উশৃঙ্খল নেতা-কর্মী ও সমর্থক কর্তৃক ধ্বংসাত্মাক ও নাশকতামূলক কার্মকান্ডের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে চট্টগ্রাম মহানগরীতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালানোর আশংকা রয়েছে মর্মে প্রতীয়মান হয়।

সেহেতু বর্ণিত পরিস্থিতি নিয়ন্ত্রণকল্পে জনস্বার্থে ১৯৭৮ সালের চট্টগ্রাম মেট্রোপলিটন অধ্যাদেশ এর ২৯ ও ৩০ ধারায় প্রদত্ত ক্ষমতা বলে আমি মোঃ ইকবাল বাহার, বিপিএম, পিপিএম, পুলিশ কমিশনার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রাম সমগ্র চট্টগ্রাম মহানগরীতে যে কোন অবাঞ্চিত ব্যক্তির প্রবেশ, অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক দ্রব্য, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি বহন, ইট পাথর বা নিক্ষেপযোগ্য কোন কিছু বহন সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করছি।

এই আদেশ ৮ ফেব্রুয়ারী ভোর ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বলবৎ থাকবে।