অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন হবে না – স্বাস্থ্য মন্ত্রী

0

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম (এম.পি) বলেছেন, বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী গণতান্ত্রিক অধিকারে শেখ হাসিনার মাধ্যমে। এবছরের ডিসেম্বরের মধ্যেই সংসদ নির্বাচন হবে।

শনিবার বিকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রয়াত আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মহিউদ্দিন চৌধুরীর শূন্যতা সত্যিই অপূরনীয়। চট্টগ্রামের লালদিঘির ময়দানে অনুষ্ঠিত স্মরণ সভায় কেন্দ্রীয় এ আওয়ামী লীগ নেতা বিএনপির সমালোচনা করে বলেন, জঙ্গী গোষ্ঠি ও রাজাকারদের ক্ষমতায় বসতে দেওয়া যাবে না। দেশের উন্নতি সাধন ও শান্তিপূর্ণ পরিচালনায় আওয়ামীলীগ সরকার গণ মানুষের মন জয় করেছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ নির্বাচন হবে অস্তিত্বের নির্বাচন। এ নির্বাচনে বাংলাদেশ থাকবে জঙ্গীমুক্ত। এ নির্বাচন হবে মুক্তিযুদ্ধের চেতনায়।

বেগম জিয়ার ৮ তারিখের রায়কে ঘিরে সেদিন নেতা কর্মীদের মাঠে সজাগ থাকার আহবান জানান মন্ত্রী।
এসময় তিনি বলেন,নেতাকর্মীদের এমনভাবেই সজাগ থাকতে হবে যাতে বাটি চালান দিলেও বিএনপি নেতাকর্মীদের খুজে পাওয়া না যায়।

মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে চট্টগ্রাম ১৪ দলের উদ্যেগে আয়োজিত স্বরন সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন,সমাজ কল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, বাংলাদেশ তরিকত ফেডারেশন চেয়ারম্যান নজিবুল বশর
মাইজভান্ডারী, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ,কে,এম এনামুল হক শামীম ও ব্যারিষ্টার মহিবুল হাসান নওফেল, সিটি মেয়র আজম নাছির উদ্দিন।

জাসদের নগর সভাপতি জসীম উদ্দিন চৌধুরী বাবুলের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, জাসদ সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, জাতীয় সমাজতান্ত্রিক দলের স্থায়ী সদস্য ড.আনোয়ার হোসেন, বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া, বাংলাদেশ গণ আজাদী লীগের সভাপতি এডভোকেট এস কে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ ও ১৪ দলের নেতাকর্মী বৃন্দ।