অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অসুস্থতার মাঝেও মনোবল হারায়নি সাংসদ বাদল

0
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল বলেছেন, বোয়ালখালী তথা দক্ষিণ চট্টগ্রামের দু:খ ছিলো কালুঘাট সেতু। বর্তমানে সেতু নির্মাণে প্রক্রিয়া শুরু করেছে সরকার। কর্ণফুলীর নদীর দুই পাড়ের মানুষের প্রাণের দাবি ছিলো কালুরঘাটে সড়কসহ সেতু নির্মাণের।

২০০৮ সালে সুযোগ দিয়েছিলো জনগণ সংসদে দু’একটি কথা বলার। বলেছি, যতবার পেরেছি ততবার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহসী কন্যা দেশরত্ম শেখ হাসিনা এ বিষয়ে গুরুত্ব দিয়েছেন। গণমানুষের সেই দাবি বাস্তবায়ন হতে চলেছে।

অসুস্থ এ সাংসদ সবার কাছে দোয়া চেয়ে বলেন, ‘জানি না আল্লাহ আর ক’দিন সময় আমার জন্য রেখেছেন। তবে সেতুর কাজ বাস্তবায়ন হতে আর বেশি দেরি নাই। এতে আমি মরেও শান্তি পাব। এর চেয়ে বেশি কিছু চাওয়া-পাওয়ার নেই।’

তিনি বলেন, একটি কথা বলতে চাই, আমি থাকি বা না থাকি এ সরকারকে ক্ষমতায় রাখতে হবে। এ সরকার ক্ষমতায় থাকলে উন্নয়ন হবে, দেশ এগিয়ে যাবে।

সম্প্রতি তিনি শারীরিক অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছেন। ঢাকার ন্যাম ভবনে সাংবাদিকদের সাথে আলাপচারিতায় সাংসদ মঈন খান বাদল এসব কথা বলেন।

৬৮ বছর বয়সী এ সাংসদ আরো কিছু স্বপ্নের কথা জানিয়ে তিনি বলেন, এলাকার অতিপ্রিয় মানুষজনের দোয়ায় এখনো তিনি কাজ করার স্বপ্ন দেখেন। সে স্বপ্নগুলো পূরণে সাংবাদিকদের ভূমিকা রাখতে কাজ করার আহ্বান জানান তিনি। দাবি না করলে অধিকার আদায় হয় না। তাই ন্যায দাবির পূরণে কথা বলতে হবে সঠিকভাবে।

১৯৬৭ সালে আওয়ামী ছাত্রলীগে যোগদানের মধ্য দিয়ে রাজনীতিতে সক্রিয় হন এ বর্ষীয়ান রাজিনীতিবিদ। তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশমাতৃকা রক্ষায় ঝাঁপিয়ে পড়েন। ১৯৭২ সালে জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ) এ যোগ দেন। এ সাংসদ গত বছরের ৩১ ডিসেম্বর হঠাৎ শারীরিক অসুস্থ হয়ে পড়েন। তিনি অসুস্থতার মাঝেও মনোবল হারাননি। সকলের মাঝে ফিরে আসার অপেক্ষার প্রহর গুণছেন।