অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে বামদের ছাত্র সংগঠনকে ধাওয়া দিল ছাত্রলীগ

1
.

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘নিপীড়নবিরোধী’ শিক্ষার্থীদের বিক্ষোভে ছাত্রলীগের হামলার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বাম সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে তাদের ধাওয়া করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

এতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক ফজলে রাব্বী ও রিজু লক্ষী নামে এক কর্মী আহত হন।

 আজ বুধবার (২৪ জানুয়ারী) বেলা ১টার কিছু আগে বিশ্ববিদ্যালয়ের আইটি ভবনের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়,দুপুর ১ টার কিছু আগে বিশ্ববিদ্যালয়ের চাকসু ভবনের সামনে থেকে প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন বাম সংগঠন।

মিছিলটি কেন্দ্রীয় লাইব্রেরি অতিক্রম করে আইটি ভবনের সামনে গেলে ছাত্রলীগের ৩০-৪০ জনের একটি দল লাঠি সোটা নিয়ে এতে বাধা দেয় এবং ব্যানার ছিনিয়ে নেয়।পরবর্তিতীতে তাদের ধাওয়া করে ছাত্রলীগ।এ ঘটনায় উত্তেজনা তৈরি হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং দু’পক্ষকে সরিয়ে দেন।

এ বিষয়ে ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক ফজলে রাব্বী বলেন, ছাত্রলীগের কর্মীরা রাম-দা, লাঠিসোঁটা নিয়ে আমাদের মিছিলে হামলা করে। এতে আমাদের ২০-২৫ জন কর্মী আহত হয়েছেন।

এ দিকে এ বিষয়ে ছাত্রলীগের কোন বক্তব্য পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয়ে সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন বলেন, গোলযোগ শুনে আমরা ঘটনাস্থলে ছুটে যায়। পরে আহত একজনকে মেডিকেল সেন্টারে পাঠানো হয়। তবে কারা ধাওয়া দিয়েছে তা আমরা এখনো নিশ্চিত হতে পারি নি। ছাত্রজোটের নেতারা আমাদের মৌখিকভাবে জানিয়েছে, তবে লিখিত কোন অভিযোগ দেয় নি। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

১ টি মন্তব্য
  1. Abdul Ahad Shakil Patowary বলেছেন

    বাহ! সাবাস