অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শেরশাহ সাংবাদিক হাউজিংকে আর্দশ সোসাইটি হিসাবে গড়ে তোলার ঘোষনা

0
.

শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিকে চট্টগ্রামের একটি আদর্শ সোসাইটি হিসাবে গড়ে তোলার পাশাপাশি অবকাঠামোগত উন্নয়নসহ মসজিদের উন্নয়নে সিটি কর্পোরেশন সর্বাত্মক সহায়তা করবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি সোমবার রাতে শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত ঈদে মিলাদুন্নবী (দ:) অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি চট্টগ্রামের সাংবাদিকদের আবসন সমস্যা সমাধানে হাউজিং সোসাইটির সাথে কাজ করবেন বলেও জানান।।

এসময় মেয়র আলেম-উলেমাদের ইসলামের সঠিক ইতিহাস ও ব্যাখ্যা তুলে ধরে জঙ্গীবাদী কার্যক্রমের বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার আহবান জানিয়ে বলেন, ইসলাম শান্তির ধর্ম। কিন্তু একটি গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা করে মানুষকে বিভ্রান্ত করছে।জঙ্গীবাদী কার্যক্রমে উদ্বুদ্ধ করছে। আলেম সমাজকে ধর্মের অপব্যাখ্যার বিরুদ্ধে সবাইকে সচেতন করে তুলতে হবে।

শেরশাহ সাংবাদিক হাউজিং জামে মসজিদ কমিটির উপদেষ্টা মোহাম্মদ শহীদুল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবীর আলোচনা সভায় উপস্থিত ছিলেন নগরী গরবীবুল্লাহ শাহ মাজার জামে মসজিদের খতিব হযরত মাওলানা হাফেজ আনিসুজ্জামান আল কাদেরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক ও মসজিদ কমিটির আহবায়ক হাসান ফেরদৌস।

মিলাদুন্নবীর অনুষ্ঠান সঞ্চলনা করেন শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি জামে মসজিদের খতিব মাওলানা নজরুল ইসলাম আশরাফী।

এতে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক হাউজিং সোসাইটির সভাপতি স্বপন মল্লিক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সাংবাদিক হাউজিং সোসাইটির অর্থ সম্পাদক নুর উদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা সদস্য মহসীন কাজী, মঞ্জুরুল আলম মঞ্জু, সিনিয়র সাংবাদিক আসিফ সিরাজ, চট্টগ্রাম প্রেসক্লাবের লাইব্রেরী সম্পাদক রাশেদ মাহমুদ প্রমুখ। প্রমুখ।

পরে এলাকার উন্নয়ন এবং দেশ-জাতির শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে তবরুক বিতরণ করা হয়।