অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে ৫ ছাত্রলীগ কর্মী

2
.

চট্টগ্রামে স্কুল ছাত্র আদনান ইসফার (১৫) হত্যার অভিযোগে গ্রেফতার হওয়া ৫ কিশোর ছাত্রলীগ কর্মী আজ শুক্রবার আদালতে তোলা হয়েছে। ৫ জনই হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

দুপুরে ৫ কিশোরকে আদালতে হাজির করার পর চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিষ্ট্রেট আবু সালেহ মো. নোমানের খাস কামরায় একে একে ৫ জন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যাকাণ্ডে বিবরণ দেন বলে পাঠক ডট নিউজকে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জসিম উদ্দিন।

তিনি জানান, যেহেতু তারা (৫ কিশোর) হত্যাকাণ্ডে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে তাই তাদের আর রিমান্ড চাওয়া হয়নি। দুপুর থেকে বিকাল ৫টা পর্যন্ত আদালতে তাদের জবানবন্দি শেষে আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া ৫ কিশোর হল- আরমান, সাব্বির, মুনতাসির, মহিম, আবু সাঈদ। তাদের মধ্যে আবু সাঈদ ছাড়া ৪ জন নগরী চান্দগাঁও এলাকায় অবস্থিত হাজেরা তজু ডিগ্রী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে পুলিশ জানায়।

উল্লেখ্য গত ১৬ জানুয়ারী দুপুরে নগরীর কোতোয়ালী থানার জামালখান এলাকায় কলেজিয়েট স্কুলের নবম শ্রেনীর ছাত্র আদনান ইসফার (১৫) কে ছুরিকাঘাত করে হত্যা করা হয়।

নগরীর কলেজিয়েট স্কুলে ক্রিকেট খেলা নিয়ে বিরোধের জের ধরে আইডিয়াল স্কুলের সামনে আদনানকে ছুরিকাঘাত করলে সে দৌড়ে এসে খাস্তগীর স্কুলের সামনে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু ঘোষণা করে চিকিৎসকরা।

নিহত আদনান এলজিইডির খাগড়াছড়ির প্রকৌশলী আখতারুল আজমের ছেলে। চট্টগ্রাম প্রেসক্লাবের পেছনে আম্বিয়া ভবনের একটি বাসায় মা ও বোনের সাথে সে থাকত।

এ ঘটনায় আদনানের বাবা পক্ষ থেকে কোতোয়ালী থানায় হত্যা মামলা দায়ের করে। বুধবার রাতভর পুলিশ জেলার ফটিকছড়ি এবং নগরীর পাচলাইশে অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতারে পর হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করেছে।

২ মন্তব্য
  1. Harunar Rashid বলেছেন

    শিশুলীগ

  2. আলী আসকর বলেছেন

    সোনার ছেলে।