অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পতেঙ্গার এতিমখানায় শিকল বাঁধা শিশু উদ্ধার, দুই শিক্ষক আটক

0
.

নগরীর পতেঙ্গার একটি এতিমখানা থেকে শিকল বাঁধা অবস্থায় মো: রিফাত নামক এক শিশুকে উদ্ধার করছে পুলিশ। আজ বুধবার দুপুর সাড়ে ১২টা পতেঙ্গা মুসলিমাবাদ এলাকাস্থ আলহাজ্ব জেবর মুল্লুক এতিমখানা ও হেফজখানায় শিশুটিকে পুলিশ উদ্ধার করেছে।

এ ঘটনায় পুলিশ মোহাম্মদ রহিম ও তৌহিদ নামে দুই মাদ্রাসা শিক্ষককে আটক করেছে।

তবে ঘটনার পর থেকে দুই শিক্ষককে থানা থেকে ছাড়িয়ে নিতে এবং ঘটনা ধামাচাপা দিতে তৎপর হয়ে উঠেছেন এলাকার এক জনপ্রতিনিধির নেতৃত্বে প্রভাবশালী মহল।

দুই শিক্ষিককে আটকের বিষয়টি নিশ্চিত করে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূইয়া পাঠক ডট নিউজকে জানান, একটি এতিমখানার কক্ষ থেকে আমরা শিকল বাঁধা অবস্থায় শিশুটিকে উদ্ধার করি। তবে শিশুটির অভিভাবক কোনো ধরনের অভিযোগ না করায় বিষয়টি নিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ রয়েছে। শিকলবাধা শিশুটির দরিদ্র পিতাকে ভয়ভীতি ও প্রলুব্ধ করে থানায় অভিযোগ না করতে বাধা এবং অভিভাবক নিজেই তার শিশুকে শিকল পরিয়েছে মর্মে স্বীকারোক্তি আদায় করছে প্রভাবশালী মহলটি।

এব্যাপারে শিশুটির বাবা মোহাম্মদ রফিক পাঠক ডট নিউজকে বলেন, আমি দিন মজুরি করে খাই। ছেলের লেখা পড়ার খরচ চালাতে পারবো না বলেই এতিমখানায় দিয়েছি।

আপনি কেন অভিযোগ করছেন না? প্রশ্ন করলে তিনি বলেন, আমার ছেলেকে আমি নিজেই বেঁধে রেখেছি। তাই শিক্ষকদের বিরুদ্ধে কোন ধরনের অভিযোগ করছি না।

আপনি যদি আপনার ছেলেকে বেঁধে রাখেন তাহলে পুলিশ আপনার ছেলেকে যখন উদ্ধার করে, তখন আপনি কোথায় ছিলেন?
এমন প্রশ্নের মুখে শিশুটির বাবা কিছু বলার আগেই তাকে ডেকে নিয়ে যায় এতিমখানা কর্তৃপক্ষের লোকেরা।