অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়িতে ব্যবসায়ী মঈন হত্যার ক্লু উদঘাটন

0
.

চট্টগ্রামের ফটিকছড়ি পৌরসদরের ব্যবসায়ী মঈন উদ্দিন (২৭) হত্যার ক্লু উদঘাটন করেছে পুলিশ। হত্যাকান্ডের ৮ দিন পর পুলিশ এ ঘটনায় জড়িত মঈন উদ্দিনের প্রেমিকা হামিদা আকতার রনি (১৯) কে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে রনিকে তার বাড়ী থেকে গ্রেফতার করে পুলিশ। নিহত মঈন উদ্দিনের মোবাইলের কল লিস্ট পর্যালোচনা করে প্রযুক্তির সহায়তায় রনিকে মঈন উদ্দিনের খুনি হিসেবে সনাক্ত করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রনি হত্যাকান্ডের কথা পুলিশের কাছে স্বীকার করেছে।

ফটিকছড়ি থানার ওসি জাকের হোসাইন মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কিছুদিন আগে রনিদের বাড়ীতে বিদ্যুতের কাজ করতে গিয়ে রনির সাথে পরিচয় হয় মঈনের। এর পর তা ধীরে ধীরে প্রেমের সম্পর্কে রুপ নেয়। দুজন দুজনের আরো ঘনিস্ট্য হতে থাকে।  এর মধ্যে মঈন অন্যত্র গোপনে বিয়ে করে ফেলে। রনি ছাড়াও মঈন নাজিরহাট এলাকায় আরো এক মেয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে।

তবে মঈনের কথাবার্তা রনির কাছে সন্দেহজনক হওয়ায় রনি মঈনের সাথে তেমন অন্তরঙ্গ হয়নি।

গ্রেফতারের পর থানায় হামিদা।

এদিকে ঘটনার দিন গত ৯ জানুয়ারী রাতে রনির মা বাবা অন্যত্র বেড়াতে গেলে এ সুযোগে মঈন রনিদের ঘরে যায়। এর আগে দুজনের মধ্যে ৭ বার মোবাইলে কথোপকথন হয়। পুলিশের কাছে রনি জানান, মঈন তাদের ঘরে যাওয়ার পর দু জনের মধ্যে কথা বার্তার এক পর্যায়ে মঈন তাকে ধর্ষনের চেস্টা করে। এসময় ধস্তাধস্তির এক পর্যায়ে রনি ছুরি দিয়ে মঈনের পেটে পর পর দুবার আঘাত করে। এতে ঘটনাস্থলেই মঈন মারা যায়।

রনি পুলিশকে জানায়, মঈনকে রনি পছন্দ না করলেও মঈন প্রায়ই সময় মোবাইলে রনিকে বিরক্ত করত। স্থানীয় সাইফুল নামে এক যুবকের মাধ্যমে রনির গতিবিধির খোজ খবর নিত। পুলিশ হত্যাকান্ডে ব্যবহৃত ছুরিটি উদ্ধার করেছে।

আটক রনি ফটিকছড়ি কলেজ থেকে এবছর এইচএসসি পরীক্ষার্থী। নিজে দুটি মোবাইল সিম ব্যবহার করত রনি। তম্মধ্যে একটি সিম স্থানীয় এক যুবকের নামে রেজিস্ট্রেশন করা। উক্ত যুবককে পুলিশ জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিলেও সংবাদ কর্মীদের তার নাম পরিচয় জানায়নি ।

এদিকে নিহত মঈনের দুটি সিমই রনি হত্যাকান্ডের পর নষ্ট করে ফেলেছে। হত্যাকান্ডটি রনি একা করেছে এমন দাবী করলেও লাশ কিভাবে পুকুরে এল এ নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে বলে জানান ওসি মাহমুদ।

গত ১০ জানুয়ারী বুধবার সকালে পৌরসভার ২ নম্বর দক্ষিণ রাঙ্গামাটিয়া এলাকার পুকুর থেকে মঈনের লাশ উদ্ধার করে পুলিশ ।

*ফটিকছড়িতে পুকুর থেকে হাত পাঁ বাধা যুবকের লাশ উদ্ধার