অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে দুই ছাত্র-যুবলীগ কর্মী হত্যায় কাউন্সিল পুত্রসহ গ্রেফতার ৩

0
নিহত যুবলীগ নেতা কাঁকন মল্লিক।

চট্টগ্রামে দুই ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মী হত্যা মামলায় পুলিশ পৃথক অভিযানে সিটি কর্পোরেশনের এক কাউন্সিললের পুত্রসহ ৩জনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো- কাউন্সিললের পুত্র একেএম তরিকুল ইসলাম ওরফে রানা, তাওফিক ও রাশিক।

বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী জানান, আজ সোমবার রাতে নগরীর কোতোয়ালি থেকে বাকলিয়া থানা পুলিশ সন্ত্রাসী একেএম তরিকুল ইসলাম ওরফে রানা গ্রেফতার করেছে। সে নগরীর ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর একেএম জাফরুল ইসলামের ছেলে।

তরিকুল বাকলিয়া এলাকার তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে ২০১২ সালে ছাত্রলীগ কর্মী ইমন ও ২০১৪ সালের একটি হত্যা মামলা আছে। তার বিরুদ্ধে আর কোনো মামলা আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওসি।

এদিকে নগরীর চাঁদগাও থানা পুলিশ যুবলীগনেতা কাঁকন মল্লিক হত্যা মামলার আসামী তাওফিক ও রাশিক নামে দুই যুবককে আটক করেছে।  সোমবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর চান্দগাঁও থানার মোহরা এলাকার নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চাঁন্দগাও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাশার জানান, যুবলীগ নেতা কাঁকন মল্লিক নামে হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ২ যুবককে মোহরার নিজ বাড়ি থেকে আটক করা হয়েছে। থানায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জানাগেছে, চান্দগাঁও এলাকায় মাদক নিয়ে বিরোধের জের ধরে ছুরিকাঘাতে গুরুতর আহত হন কাঁকন মল্লিক। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০১৭ সালের ২৪ অক্টোবর মারা যান। এ ঘটনায় কাঁকনের পরিবারে ৪ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে।