অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“চট্টগ্রামে দরকার মহিউদ্দিনের সরকার”

0
.

প্রয়াত আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মহিউদ্দিন চৌধুরীর শূন্যতা সত্যিই অপূরনীয়।

তিনি বলেন, চট্টগ্রামে দরকার মহিউদ্দিনের সরকার। আর মহিউদ্দিনের সরকারকে ক্ষমতায় রাখতে চাইলে সকলকে নিজ নিজ উদ্দ্যেগে ঐক্যবদ্ধ হতে হবে। কোন ঘুষ খোর নেতার পিছু ধরে নয়, শেখ হাসিনার পথ ধরে দলকে আগামী নির্বাচনে বিজয়ী করতে হবে। আর এ জন্য তরুনদের কাজ করতে হবে বলে জানান তিনি।

চট্টগ্রাম মহানগরীর লালদিঘির ময়দানে আজ রবিবার বিকালে অনুষ্ঠিত স্মরণ সভায় কেন্দ্রীয় এ আওয়ামী লীগ নেতা চট্টগ্রামের দলীয় নেতাকর্মীদের সমালোচনা করে বলেন, ঘরের মধ্যে যেন আর কেউ ঘর না করে। এ সময় তিনি চট্টগ্রাম মহানগর ও জেলা আওয়ামীলীগকে ছাত্রলীগের মধ্যে যে দলীয় বিরোধ রয়েছে তা অতি দ্রুত নিরসন করতে বলেন। তিনি বলেন, নেত্রী আমাকে বলেছেন চট্টগ্রামের ছাত্রলীগ নিয়ে পত্র পত্রিকায় যেন আর কোন খারাপ সংবাদ না আসে।

দুর্নীতিবাজ নেতাদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অপকর্ম থেকে বিরত হোন। অনেক হয়েছে। অনেককে খারাপ খবরের শিরোনাম হতে দেখি। এটা যেন আর না হয়। ‘অন্ধকার আর দুর্দিন যখন আসবে তখন সাইবেরিয়ার অতিথি পাখিরা থাকবে না। যখন ক্ষমতা থাকবে না, ক্ষমতার দাপট থাকবে না, তখন ৫ হাজার পাওয়ারের বাতি দিয়েও তাদের খুঁজে পাওয়া যাবে না।

পরে তিনি মহিউদ্দিন চৌধুরীর প্রতি সম্মান ও তার পরিবারের প্রতি শুভকামনা করে তার বক্তব্য শেষ করেন।

.

এর আগে কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক মাহবুবুল আলম হানিফ বক্তব্য দেয়ার সময় ছাত্রলীগ কর্মীরা শোকসভাস্থলের বিশঙ্খলার সৃষ্টি করলে হানিফ প্রকাশ্যে ছাত্রলীগকে বেয়াদব বলে আখ্যায়িত করেন।

চট্টগ্রাম মহানগর ও জেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত শোক সভা দক্ষিন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামীলীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

শোকসভায় প্রেসিডিয়াম সদস্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, এবিএম মহিউদ্দিন চৌধুরীকে যদি সত্যিকারের শ্রদ্ধা জানাতে হয়, তাহলে আসুন আগামী নির্বাচনে বৃহত্তর চট্টগ্রামের ২২টি আসনে নৌকার প্রার্থীকে বিজয়ী করে শেখ হাসিনাকে উপহার দিই।

.

কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, নেতারা যখন কেন্দ্রে পদ পাবার জন্য উদগ্রীব থাকেন, মহিউদ্দিন চৌধুরী তখন সুযোগ পেয়েও কেন্দ্রে যাননি। তিনি বলেছেন আমি চট্টগ্রামের মানুষের সুখে-দুঃখে থাকতে চাই। আমি চট্টগ্রামের মানুষের পাশে থাকতে চাই। এই ধরনের নেতা এখন চট্টগ্রামে বিরল।

সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ রাখতে হবে। ঐক্যবদ্ধ থেকে ২০১৮ সালের নির্বাচনে নৌকার বিজয় ছিনিয়ে আনতে হবে।

মহিউদ্দিনের সন্তান ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমার বাবা বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার প্রশ্নে কোনদিন আপোষ করেননি। আদর্শের প্রতি অবিচল আস্থা রেখে দলীয় নেতৃত্বের প্রতি আনুগত্যই ছিল উনার রাজনৈতিক শিক্ষা। আমরা যারা উনার উত্তরসূরী, আমাদের উনার দেখানো রাজনৈতিক পথেই এগিয়ে যেতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান নওফেল, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারন সম্পাদক এম এ সালাম। দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদসহ নগর ও জেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ।