অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে জেলেপাড়ায় ৩ পুলিশের উপর হামলা, রাইফেল ছিনতাই (ভিডিও)

5
সিএনজির ভেতর থেকে নামিয়ে নিচ্ছে জেলেদের সর্দারকে। পাশে পুলিশের রাইফেল ছিনিয়ে নিচ্ছে এক যুবক।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রমের সীতাকুণ্ডের ৯ নং ভাটিয়ারী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মির্জানগর এলাকার জেলে পাড়ায় পুলিশের উপর হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার (১২ জানুয়ারী) বিকাল ৫ টার দিকে মির্জানগর জেলেপাড়া এলাকায় কয়েকজন জেলে জমিতে বসে তাদের পুজা নিয়ে আলোচনা করছিলেন।

এসময় সীতাকুণ্ড মডেল থানার এসআই টিকলো মজুমদার, এসআই বেলায়েত এবং এএসআই এমদাদ একটি সিএনজি ট্রেক্সিযোগে সিভিল পোশাকে গিয়ে বাদল সর্দারসহ আরো দুই জেলেকে গাড়িতে তুলে নেয়।

কোন অভিযোগ ছাড়াই বাদল সর্দারকে আটকের কারণ জানতে চেয়ে প্রতিবাদ জানায় জেলেরা। এনিয়ে জেলেদের সাথে তিন পুলিশের তর্ক বির্তক চলাকালে সেখানে জেলে পাড়ার শত শত লোকজন জড়ো হয়ে তিন পুলিশের উপর হামলা করে।

তিন পুলিশকে ব্যাপক কিল, ঘুষি মারতে থাকে। ঐ এলাকা থেকে এক প্রত্যাক্ষ্যদর্শীর এই প্রতিবেদকের মোবাইলে পাঠানো ২ মিনিট ৩৫ সেকেন্ডের ভিডিও চিত্রে দেখা যায়, একটি সিএনজি টেক্সিকে বহু লোকজন ঘিরে আছে, এবং মার মার বলে চিৎকার করছে।

 

দেখা গেছে সিএনজির পিছন পিছন লোকজন মার মার, ধর ধর বলে দৌড়াছে। এক পর্যায়ে পুলিশের একজন এসআই (ওয়ার্লেস  হাতে) সিএনজি ঘিরে রাথা উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করে। এবং দ্রুত সিএনজি চালিয়ে এলাকা ত্যাগ করার সময় কে বা কারা পুলিশের কাছ থেকে রাইফেল ছিনিয়ে নেয়।

এ অবস্থায় কিছুদুর যাওয়ার পর সিএনজি থেমে গিয়ে ৩ পুলিশ নেমে। ছিনতাই করা রাইফেল ফেরত দেয়ার অনুরোধ করে। পরে নীল ও হলুদ রংয়ের জ্যাকেট পড়া এক যুবক রাইফেলটি জনতা থেকে নিয়ে পুলিশের কাছে ফেরত দেয়।

এ ব্যাপারে জেলে পাড়ার সর্দার বাদলের কাছে জানতে চাইলে সে জানায়, বিকালে আমরা কয়েকজন মিলে মাঠে বসে পুজার বিষয়ে আলাপ করছিলাম এসময় একটি সিএনজি করে সাদা পোশাকে কয়েকজন আমাকেসহ দুইজনকে গাড়িতে তুলে নিলে এর প্রতিবাদ করে সবাই। তবে পুলিশকে মারধরের কথা অস্বীকার করেন বাদল।

এবিষয়ে এলাকার ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য মাঈনউদ্দিন বলেন, আমি শুনেছি সিভিল পোশাকে এসে পুলিশ কয়েকজন জেলেকে আটক করলে সবাই মিলে পুলিশের উপর হামলা করে গণ পিটুনী দেয়। পুলিশকে কিল ঘুষি মেরে আহত করে। পরে ঐ পুলিশ দ্রুত ঘটনাস্থ ত্যাগ করে।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইফতেখার হাসান বিষয়টি অস্বিকার করে বলেন, আমি এ ব্যাপারে কিছুই জানিনা। আমার থানা থেকে কেউ গিয়ে থাকলে তা আমি জানতাম।

৫ মন্তব্য
  1. Bhuiyan Mohammad Bashir Uddin বলেছেন

    এমন ঘটনা কেন ঘটে মাথায় আসেনা।

  2. Shahadat Chowdhury বলেছেন

    উপ পুলিশ সুপার রেজা সাহেব,একজন সৎ,নিষ্ঠাবান,আদর্শিক পুলিশ অফিসার, আশাকরি সঠিক তদন্ত করে বিহিত ব্যবস্থা নেবেন।

  3. Md Jangir বলেছেন

    এই,পুলিশদের,কে,বহিষকার,করা,হোখ

  4. Mostafizur Rahman বলেছেন

    আইনী কাজে বাধা দেওয়ায় আইনের আওতায় অপরাধীদের আনা উচিত