অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ছাত্রলীগ নেতা রাফি’র হামলাকারীদের গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম

0
.

ফটিকছড়ির ছাত্রলীগ নেতা রাফির হামলাকারীদের গ্রেফতারে পুলিশকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে ছাত্রলীগ নেতারা। আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম ফটিকছড়ি খাগড়াছড়ি সড়ক অবরোধ শেষে এ আল্টিমেটাম দেন ছাত্রলীগ নেতারা।

ফটিকছড়ি থানার ওসি জাকের হোসেন মাহমুদ বলেন, রাফির উপর হামলার ঘটনায় এখনো মামলা হয়নি। বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে ওসি বলেন কয়েকটি বিষয় সামনে রেখেই তদন্ত করা হচ্ছে।

ছাত্রলীগের ২৪ ঘন্টার আল্টিমেটামের বিষয়টি স্বীকার করে তিনি জানান, এর মধ্যেই হামলাকারীদের গ্রেফতারের মাঠে নেমেছে পুলিশ।

ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য নুরুল আমিন টিটু বলেন, রাফি খুবই ভদ্র ও নম্র ছেলে, তাদের পারিবারিক ভাবে কোনো সমস্যা ছিলো না, রাজনৈতিক অন্ত:কোন্দলেই রাফির উপর পরিকল্পিতভাবে সন্ত্রাসীরা হামলা চালায়।

দুর্বৃত্তরা রাফির মায়ের ৭-৮ভরি স্বর্ণালঙ্কার, নগদ প্রায় ৫৫ হাজার টাকা সহ রাফির ২টি মোবাইল ও তার বাবা-মায়ের ২টি মোবাইল লুট করে নিয়ে যায়।

রাফি বর্তমানে চট্টগ্রাম মেডিকেলের ২৮নং ওয়ার্ডে ৩০নং সিটে চিকিৎসাধীন আছেন। মাথায় ও গুরুতর জখমের ফলে প্রায় ১০০টির মতো সেলাই করা হয়েছে।

এদিকে ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাহেদুল ইসলাম শাহেদ পাঠক ডট নিউজকে বলেন, ফটিকছড়ির আইনশৃংখলা পরিস্থিতি আগের যে কোন সময়ের চেয়ে অবনতি হয়েছে। সরকারী দলের ছাত্র সংগঠনের একজন নেতার উপর হামলা এবং লুটপাটের ঘটনা তারই প্রমান।

সাহেদ বলেন রাফির উপর হামলার প্রতিবাদে আগামীকাল ফটিকছড়িতে বিক্ষোভ মিছিলের কর্মসুচী ঘোষনা করা হয়েছে।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল করিম রাশু বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া মেধাবীদের সংগঠন ছাত্রলীগ নেতা ইমরুল ইসলাম রাফি সংগঠনের একজন নিবেদিত প্রাণ। রাতের অন্ধকারে রাফির উপর পরিকল্পিত হামলার তীব্র প্রতিবাদ ও শাস্তির দাবী জানান তিনি।

রাফির মায়ের ভাষ্যমতে, মধ্যরাতে যখন দরজা ভাঙ্গার আওয়াজ শোনারর পর আমাদের ঘুম ভেঙ্গে গেলে আমার ছেলে রাফি দরজার সামনে যেতেই ১২-১৫জন মুখোশধারী সন্ত্রাসী তার মাথায় পিস্তল ঠেকিয়ে বাসায় লুটপাট শুরু করে, এতে আমার ছেলে বাধা দেয়ায় তাকে দেশীয় ছুরি দিয়ে মাথায় ও হাতে এলোপাতাড়িভাবে কোপানো শুরু করে। ছেলের খারাপ অবস্থা দেখে আমি আর রাফির বাবা চিৎকার দিলে আমাদেরকেও মারধর করা হয়।