অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম কলেজে অনুষ্ঠিত হল ঢাবি’র সিনেট নির্বাচন

0
একজন সিনেট সদস্য ভোট দিচ্ছেন।

চট্টগ্রামে কলেজে সম্পন্ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট সিনেট প্রতিনিধি নির্বাচন। সকাল ১০টায় শুরু হয়ে বিরতিহীন ভাবে চলে দুপুর ১ টা পর্যন্ত।

চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন জেলায় চলছে এ ভোট উৎসব। সংরক্ষিত ২৫টি আসনের জন্য সর্বমোট ৮০জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদন্ধিতা করেন।

এ নির্বাচনে চট্টগ্রামে আওয়ামী সমর্থিত গণতান্ত্রিক ঐক্য পরিষদের ২৫ জন ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী পরিষদের ২৫ জন এবং ৩০ জন স্বতন্ত্র প্রার্থী ৪০০ ভোটারের রায় পেতে নির্বাচনে অংশ নেয়।

নির্বাচনে চট্টগ্রাম কলেজ কেন্দ্রে আইনশৃংখলা পরিস্থিতি ছিল স্বাভাবিক। সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ।

গণতান্ত্রিক ঐক্য পরিষদের প্রধান সমন্বয়ক অধ্যাপক দীলিপ কুমার রায় জানান, চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন জায়গায় সংরক্ষিত ২৫ টি আসনের জন্য সারাদেশে ৮০ জন প্রার্থী লড়ছেন।

চট্টগ্রামে মোট ভোটার সংখ্যা ৪০০ জন। এক একজন ভোটার তার পছন্দের ২৫ জন প্রার্থীকে ভোট দিতে পারবেন।

তিনি আরো জানান, সকলের ভোট গ্রহণ শেষে ব্যালট বক্সসহ নির্বাচন কমিটি ঢাকায় চলে যাবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমস্ত জেলার ভোট গণনা করে বিজয়ীদের নাম প্রকাশ করা হবে। এতে করে ভোটের ফলাফল জানতে হলে প্রার্থীদের আরো অপেক্ষা করতে হবে বলেও জানান তিনি।