অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রতিষ্ঠা বার্ষিকীতে চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজে ছাত্রদলের কর্মসূচি পালিত

0
চট্টগ্রাম কলেজ ছাত্রদল।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ছাত্রদলের উদ্যোগে পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে সকাল ৭ টা নাসিমন ভবন দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোল, জন্ম দিনের কেক কাটা, আলোচনা সভা, দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও বিকালে মহানগর ছাত্রদলের অনুষ্ঠানে নেতাকর্মীদের অংশগ্রহণ।

চট্টগ্রাম কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দদের নিয়ে গতকাল সকাল ১১ ঘটিকায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। কেক কাটা শেষে এক আলোচনা সভা চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহ্বায়ক ছাত্রনেতা আবু বক্কর সিকদারের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক সালাহ উদ্দিন শাহেদের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। প্রধান বক্তার বক্তব্য রাখেন মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মোঃ সিরাজ উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুল ইসলাম, নগর বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মাঈনুদ্দীন মুহাম্মদ শহীদ, ছাত্রদলের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া।

আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জসিম উদ্দিন হিমেল, শাকিল আহমেদ, সৈয়দ কাজী সালাহ উদ্দিন, সাঈদ, মোতালেব, মোঃ খোরশেদ, ছিদ্দিক, সোহেল, রিদুওয়ান, এস্তফা, সায়েম, তারেক, কায়সার, কামাল, সহ প্রমুখ নেতৃবৃন্দ।

মহসিন কলেজ ছাত্রদল।

এদিকে হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দদের নিয়ে গতকাল বেলা ১২ টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। কেক কাটা শেষে এক আলোচনা সভা হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রদলের আহ্বায়ক ছাত্রনেতা ইয়াকুব আলী সিফাতের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক শফিউল আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি  ডা. শাহাদাত হোসেন বলেন, বাংলাদেশের গণতন্ত্র আজ শেখ হাসিনার খাঁচায় বন্দি। এদেশের মানুষের ভোট ও ভাতের অধিকার নেই, কথা বলার স্বাধীনতা নেই, মা বোনের ইজ্জত নেই, সর্বপরি বাংলাদেশ আজ একটি কারাগারে পরিণত হয়েছে।

বাংলাদেশকে এ অবস্থা থেকে উত্তরণের জন্য আন্দোলন ছাড়া বিকল্প কোন রাস্তা খোলা নেই। আন্দোলনের এই দায়িত্ব ছাত্রদলকে নিতে হবে। ছাত্রদলের রাজপথে দুর্বার আন্দোলনের মধ্যে দিয়ে স্বৈরাচারীনি শেখ হাসিনার পতন নিশ্চিত হবে। এ কাজটি করার জন্য ছাত্রদলকে সকল বেদাভেদ ভুলে আরও ঐক্যবদ্ধ হয়ে আগামী দিনের রাজপথের আন্দোলনের জন্য প্রতিষ্ঠা বার্ষিকীর এই দিনে ছাত্রদলকে শপথ নেওয়ার জন্য তিনি আহ্বান জানান।