অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বিপুল পরিমাণ বিদেশী মুদ্রাসহ এনজিও কর্মকর্তা গ্রেফতার

0
.

বিপুল পরিমাণ বিদেশি মুদ্রাসহ চট্টগ্রামে এক এনজিও কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। আজ রবিবার বাকলিয়া থানা পুলিশ শাহ আমানত সেতু এলাকা থেকে মো. সেলিম উল্লাহ (৩৮) নামে এই বেসরকারী সংস্থার কর্মকর্তাকে গ্রেফতার করা  হয়েছে বলে জানায় পুলিশ।

তাঁর কাছে এক লাখ ২৫ হাজার রিঙ্গিত ও ১১ হাজার ৮০০ ডলার উদ্ধার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বাকলিয়ার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জানান, ভোরের দিকে এ লোক নগরীর শাহ আমানত সেতু এলাকায় কক্সবাজার থেকে চট্টগ্রাম আসা একটি বাস থেকে নেমে হেঁটে যাওয়ার সময় তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহল পুলিশ তাঁকে তল্লাশী চালায়। তখন তাঁর কাছে থাকা ব্যাগের ভেতরে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা পাওয়া যায়। এর পর তাঁকে আটক করে থানায় আনা হয়।

জিজ্ঞাসাবাদে সেলিম উল্লাহ জানিয়েছে তিনি কোঅপারেটিভ ফর হিউমেনিটেরিয়ান অ্যাক্টিভিটিস (সিএইচএ) নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থার হিসাব কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন। তিন তার সাথে থাকা বিদেশী মুদ্রার বৈধ প্রমান রয়েছে জানালেও দিনভর কোন প্রমাণ জোগাড় করতে পারেন নি।

তার বাড়ী কক্সবাজারের বলে জানায়।  তিনি জানান, কক্সবাজারের রামুর বাসিন্দা মোহাম্মদ আয়াছ এক ব্যাক্তি তাকে টাকাগুলো দিয়ে চট্টগ্রামে পাঠিয়েছে।

ওসি জানান, এতোগুলো বিদেশী মুদ্রা এ লোক কিভাবে কার মাধ্যমে পেলো সে ব্যাপারে অনুসন্ধান করছি।