অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গুম হওয়া চট্টগ্রামের ব্যবসায়ী সৈয়দ সাদাতকে ৪ মাস পর গ্রেফতার দেখালো পুলিশ!

3
.

রাজধানী ঢাকা থেকে গুম হওয়া চট্টগ্রামের ব্যবসায়ী ও বিএনপি নেতা সৈয়দ সাদাত আহমেদ এর ৪ মাস পর সন্ধ্যান মেলেছে।শনিবার রাত সোয়া ১১টার দিকে রাজধানীর রামপুরা থেকে তাকে ‘গ্রেফতার’ দেখিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ২২ আগস্ট থেকে নিখোঁজ ছিলেন তিনি। প্রায় চার মাস ৮ দিন পর সাদাতের খোঁজ মেলায় পরিবারের সদস্যরাও খুশি। তবে কী কারণে তিনি ‘নিখোঁজ’ হন তার উত্তর এখনও মিলেনি। এ ছাড়া কী অভিযোগে তাকে ‘গ্রেফতার’ করা হয়েছে এটাও স্বজনদের জানা নেই।

এ ব্যাপারে জানতে চাইলে ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন পাঠক ডট নিউজকে বলেন, সৈয়দ সাদাতকে ডিবির একটি টিম গ্রেফতার করেছে। কেন ও কী কারণে গ্রেফতার করা হয়েছে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করে পরে জানানো হবে বলে উল্লেখ করেন বাতেন।

সাদাতের স্ত্রী লুনা সাদাত আহমেদ বলেন, ডিবির কর্মকর্তারা ফোন করে তাকে সাদাতের গ্রেফতারের বিষয়টি জানান। তিনি সুস্থ আছেন বলে নিশ্চিত করেছেন। তবে গ্রেফতারের কারণ বলেননি। স্বামী সুস্থ আছেন এটা শুনে তিনি আপাতত দুশ্চিন্তামুক্ত হয়েছেন।

গত ২২ আগস্ট অফিসে যাওয়ার পথে বনানী ফ্লাইওভার সড়ক এলাকা থেকে ‘অপহৃত ‘ হন ব্যবসায়ী ও বিএনপি নেতা সৈয়দ সাদাত আহমেদ। এর পর থেকেই তিনি গুমি ছিলেন।

এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় অপহরণ মামলা করা হয়। সূত্র জানায়, ২০১৫ সালে নাশকতার ঘটনায় দায়ের করা মামলায় সাদাতকে আজ আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হতে পারে।

এ নিয়ে গত ছয় মাসে রহস্যজনক নিখোঁজদের মধ্যে ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। ফিরে এসেছেন ৯ জন। ৮১ দিন নিখোঁজ থাকার পর গত ১৬ নভেম্বর ব্যবসায়ী অনিরুদ্ধ কুমার রায়, ৭০ দিন পর সাংবাদিক উৎপল দাস ও ৪৪ দিন পর খোঁজ মেলে শিক মোবাশ্বার হাসান সিজারের। এখনও খোঁজ মেলেনি কানাডার ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থী ইশরাক আহম্মেদ, সাবেক কূটনীতিক মারুফ জামান ও ব্যবসায়ী সিরাজুল হক মিন্টুর। মৃত্যুদণ্ড প্রাপ্ত মীর কাসেম আলীর ছেলে আহমেদ বিন কাশেমের।

*চট্টগ্রামের বিএনপি নেতা ও ব্যবসায়ী সৈয়দ সাদাতকে অপহরণের পর গুম!

 

৩ মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    কোন জবাবদিহিতা না থাকলে যা হয়।

  2. Mofidul Islam বলেছেন

    আগে বাড়ীর কাছে এনে ফেলে রেখ যেত , এখন আবার নতুন তামাশা পুরানো কোন মামলায় গেফতার দেখিয়ে রিম্যান্ড , এম , এম আমিনূরের ক্ষেত্রে ও পুলিশ এটাই করেছে ।

  3. Didarul Alam Shumon বলেছেন

    ওরা পুলিশ
    ওরা সব পারে!