অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পেকুয়ায় কৃষককে অস্ত্র দিয়ে ফাঁসালো সন্ত্রাসীরা!

0
.

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের পেকুয়ায় দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র সহ আব্দুর রহিম (২৪) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। তবে তাকে ফাঁসানো হয়েছে বলে দাবী করেছে তার পরিবার।

রবিবার (২৪ডিসেম্বর) দুপুর ১টার দিকে পেকুয়া থানার উপ পরিদর্শক (এসআই) শিমুল বড়ুয়ার নেতৃত্বে একদল পুলিশ উপজেলার মগনামা ইউনিয়নের ধারিয়াখালী এলাকা থেকে তাকে আটক করে। সে একই এলাকার বদিউল আলমের ছেলে।

এদিকে আটক আব্দু রহিমের ভাই আব্দু মান্নান বলেন, আমার ভাই আব্দুর রহিম একজন লবণ চাষী। দুপুরে তিনি লবণ মাঠে পরিচর্যার কাজ করছিলেন। এসময় একই এলাকায় অস্ত্রশস্ত্র নিয়ে জমি দখল করতে আসে পেকুয়ার লিটন বাহিনীর প্রধান লিটন ও তার অনুসারীরা। ঘটনাস্থলে পুলিশ আসলে সন্ত্রাসীরা পালানোর চেষ্টা করে।

তখন লিটন বাহিনীর প্রধান লিটন আমার ভাই রহিমের পাশে একটি আগ্নেয়াস্ত্র ছুড়ে পেলে পালিয়ে যায়। যা তিনি তখন খেয়াল করেনি। কিন্তু এর কিছুক্ষণের মধ্যে পুলিশ এসে অস্ত্রটি উদ্ধার করে এবং আমার ভাইকে ধরে নিয়ে যায়। একই সাথে সন্ত্রাসী লিটনকে আটক করলেও তাকে ছেড়ে দেয়ার পায়তারা করছে পুলিশ। মূলহোতা লিটনকে আসামী না করে মামলা দায়েরের চেষ্টা চালাচ্ছে তারা। আমার ভাই নির্দোষ। তাকে ফাঁসানো হয়েছে।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আব্দুর রহিমকে আগ্নেয়াস্ত্র সহ আটক করা হয়েছে। লিটনকে উক্ত ঘটনার সাক্ষী হিসেবে থানায় আনা হয়েছে। আটকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।