অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ চট্টগ্রামে আসছেন

0
.

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার একদিনের সফরে চট্টগ্রামে আসছেন। বাংলাদেশ নৌবাহিনীর বার্ষিক রাষ্ট্রপতির কুচকাওয়াজে যোগ দিতে চট্টগ্রামে আসলেও তিনি প্রয়াত আওয়ামী লীগ নেতা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর নগরীর ষোলশহরস্থ চশমাহিলস্থ বাসায় যাবেন মহিউদ্দিনের পরিবারকে শান্তনা জানাতে।

শনিবার রাতে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা যায়, আজ রবিবার সকাল ১০টা ১০ মিনিটে নেভাল একাডেমিতে পৌঁছাবেন প্রধানমন্ত্রী। সেখানে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত প্রধানমন্ত্রীর কর্মসূচি নির্ধারিত আছে। তারপর তিনি মহিউদ্দিন চৌধুরীর চশমা হিলের বাসায় যাবেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে চট্টগ্রামে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শনিবার মধ্যরাত পর্যন্ত নগরীর ষোলশহর থেকে মহিউদ্দিন চৌধুরীর চশমাহিলস্থ বাসা পর্যন্ত র‌্যাকি করেছে র‌্যাব পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা।

এ ব্যাপারে জানতে চাইলে প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর ছেলে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সমবেদনা জানাদে আমাদের বাসায় আসবেন বলে প্রশাসনের পক্ষ আমাদের জানানো হয়েছে। এ জন্য প্রশাসনের বিভিন্ন পর্যায়ের উর্দ্ধতন কর্মকর্তারা আমাদের বাসায় রাতে বৈঠক করেছেন। নিরাপত্তার ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান বলেন, প্রধানমন্ত্রী সকালে এসে নৌবাহিনীর বার্ষিক রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দিবেন। সেখান থেকে বিকেল ৩টায় মরহুম মহিউদ্দিন চৌধুরীর বাসায় যাবেন।

উল্লেখ্য দীর্ঘদিন শাররীক অসুস্থ্যতার মধ্যে গত ১৪ ডিসেম্বর গভীর রাতে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন চট্টগ্রামের এই প্রবীণ নেতা ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।