অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ফুল দিতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার ছাত্রদল

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রদল নেতা-কর্মীদের মহান বিজয় দিবসের ফুল দিতে দেয়নি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশ। এসময় ছাত্রদল কর্মীদের আনা বিজয় দিবসের পুষ্পস্তবকও ছিঁড়ে ফেলা হয় এবং তাদের মারধর করা হয়। মারধরকারীরা নগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের আস্তাভাজন সদ্য বিলুপ্ত কমিটির উপ গ্রন্থনা বিষয়ক সম্পাদক ইকবাল টিপুর অনুসারী বলে ক্যাম্পাসে পরিচিত।

আজ শনিবার (১৬ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের স্মৃতিস্তবকে ফুল দিতে গেলে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ইমতিয়াজ ইকরাম ও প্রচার সম্পাদক মঈনউদ্দিন আহত হয়েছেন।

সূত্রে জানা যায়,সকাল ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ছাত্র সংগঠনের মতো বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতা-কর্মীদরাও বিজয় র্যালি নিয়ে বিজয় দিবসে ফুল দিতে আসে ছাত্রদল নেতা-কর্মীরা।

এসময় ছাত্রলীগ কর্মীরা ছাত্রদলের পুষ্পস্তবক কেড়ে নিয়ে তাদের মারধর ও এক কর্মীকে ধাওয়া করে। পরে পুলিশ ও প্রক্টোরিয়াল বডির সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে ক্যাম্পাসের বাইরে পাঠিয়ে দেয়।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম বলেন, বিজয় র‌্যালীতে হামলা করা ছাত্রলীগের কোন ধরনের মুক্তিযুদ্ধের চেতনার লালন? আমরা তো কোন মিছিল সমাবেশ করতে আসি নি, বিজয় দিবসে মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে এসেছি। কিন্তু প্রশাসন নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টোর নিয়াজ মোর্শেদ রিপন বলেন, হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে পুলিশের সহায়তায় পরিস্থিতি শান্ত করা হয়।