অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পতেঙ্গায় ছুরিকাঘাতে ব্যবসায়ী খুন, প্রতিবাদে মার্কেট বন্ধ

0
মার্কেট বন্ধ রেখে ধর্মঘট পালন করছে ব্যবসায়ীরা।

চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানাধীন স্টিল মিল বাজারে এলাকায় ৪ দিন আগে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আহত ব্যবসায়ীর মো. ইলিয়াছ চৌধুরী (৬৫) মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনবস্থায় তার মৃত্যু হয় বলে পুলিশ জানায়।

গত ৯ ডিসেম্বর শনিবার রাত সোয়া ৮টার দিকে ৩ যুবক নিজের ব্যবসা প্রতিষ্ঠান থেকে ইলিয়াছ চৌধুরীকে ডেকে নিয়ে যায়। পরে পার্শ্ববর্তি পোষ্ট অফিস গলির মুখে যুবকরা ছুরিকাঘাত ও কুপিয়ে গুরুত্বর আহত করে বলে জানান তাঁর ছেলে মোঃ মিজান।

প্রতিবেশী ব্যবসায়ী মো ওমর ফারুক জানান, ঘটনার সময় তাঁর চিৎকারে আসে পাশের লোকজন ছুটে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। গুরুত্বর আহতবস্থায় ইলিয়াছ চৌধুরীকে প্রথমে বন্দরটিলা মাতৃসদন হাসপাতালে এবং রাত্র ৯টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নেয়া হয়। ৪ দিন চিকিৎসাধীন থাকাবস্থায় মঙ্গলবার রাতে তিনি মারা যান।

এ ঘটনায় প্রতিবাদে স্টিল মিল বাজারে অবস্থিত আলী প্লাজা মার্কেট বন্ধ রেখে ধর্মঘট পালন করছে ব্যবসায়ীরা। এ মার্কেটে নিহত ব্যবসায়ী ইলিয়াছ চৌধুরীর “নীলপরী ক্লথ ষ্টোর” নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

পতেঙ্গা থানার ওসি (তদন্ত) গাজী মো. ফজুল আজিম পাঠক ডট নিউজকে জানান, গ্রামের বাড়ীতে জায়গা জমির বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যে আসামীরা চিহ্নিত হয়েছে।

জানাগেছে, নিহত ইলিয়াছ চৌধুরীর গ্রামের বাড়ী জেলার সাতকানিয়া উপজেলার ছমাদর পাড়া ্এলাকায়। তাঁর ৪ ছেলে ও এক মেয়ে রয়েছে।

ইলিয়াছ চৌধুরীর পরিবার এবং ব্যবসায়িক সহকর্মীরা অভিযোগ করেছেন। ঘটনার পরপরই পতেঙ্গা থানায় মামলা বা অভিযোগ করতে গেলে পুলিশ মামলা নেয়নি। এমনকি পুলিশের পক্ষ থেকে কোন ধরণের সহযোগিতা পাওয়া যায়নি। মারা যাওয়ার পর পুলিশ তৎপর হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে আশেপাশের ভবনের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছে।

এ ব্যাপারে জানতে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাসেমকে ফোন করা হলে তিনি বার বার কল কেটে দেন।

তবে পতেঙ্গা থানার ওসি (তদন্ত) গাজী মো. ফজুল আজিম এ অভিযোগ অস্বিকার করে বলেন, তখন পরিবারের কেউ এ ঘটনা আমাদের জানায়নি। মারা যাওয়ার পর আমরা ব্যবসায়ীর লাশ ময়নাতদন্ত সম্পন্ন করে পরিবারের কাছে হস্তান্তর করেছি। ঘটনার ব্যাপারে তদন্ত শুরু করেছিল। পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এর পর আমরা আসামীদের গ্রেফতার অভিযান শুরু করবো।