অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বন্দরে লস্কর নিয়োগে স্বজনপ্রীতি করিনিঃ শাহাজাহান খান

1
.

লস্করসহ বন্দরে এ পর্যন্ত যেসব নিয়োগ হয়েছে সেখানে মন্ত্রী হিসেবে স্বজনপ্রীতি করেননি দাবি করে শাজাহান খান বলেছেন, বুকে হাত দিয়ে বলতে পারি। নিয়োগের ক্ষেত্রে আমি স্বজনপ্রীতি করছি না। সবার সঙ্গে আলাপ-আলোচনা করেই কাজ করছি। অসত্য তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে।

আজ রবিবার দুপুরে চট্টগ্রাম বন্দর প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত বন্দর উপদেষ্টা কমিটির ১২ তম সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, বন্দরে লস্কর নিয়োগ নিয়ে যারা নানা অভিযোগ তুলেছেন তারা মূলত সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এর পেছনে রাজনৈতিক হীন স্বার্থ জড়িত থাকতে পারে।

তিনি বলেন, ইদানিং বলা হচ্ছে আমি নাকি অযাচিত হস্তক্ষেপ করছি। অযাচিত হস্তক্ষেপ কি আমি সেটাই বুঝি না। বরং যারা বন্দর নিয়ে কথা বলছেন তারাই তো অযাচিত হস্তক্ষেপ করছেন। কারণ আমি আইন মেনে দায়িত্ব পালন করছি। প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন বলেই চট্টগ্রামে এসে কাজ করছি। কথা বলতে চাইলে এখানে এসে বলতে হবে। কমিটির বাইরে গিয়ে বলবেন না।

চট্টগ্রামের একজন সংসদ সদস্য জাতীয় সংসদে ভুল তথ্য উপস্থাপন করেছিল উল্লেখ করে তিনি বলেন,‘আমি নাকি ৯২ জন লস্কর নিয়োগ দিয়েছি। এরমধ্যে ৯০ জন মাদারিপুরের কেবল ২ জন চট্টগ্রামের। এ ঘোষণায় অনেকে বিভ্রান্ত হয়েছে। লস্কর পদে ২৬ জেলা থেকে ৮৫ জনকে নিয়োগ দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, গত ৮ বছরে ১১৫ পদে ১ হাজার ৯৪৮ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

জনগণকে বিভ্রান্ত না করে গঠনমূলক সমালোচনা করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, মানুষকে বিভ্রান্ত না করে সত্য প্রকাশ করুন। আমি অসত্যের কাছে, মিথ্যার কাছে মাথা নত করিনি। যেটা ভাল সেটাই করি।

সভায় অন্যান্যের মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য এম এ লতিফ, এবিএম ফজলে করিম চৌধুরী, শামসুল হক চৌধুরী, নজরুল ইসলাম, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো.আবদুস সামাদ, বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, নৌ পরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহুবুল আলম, বিজিএমইএ এর প্রথম সহসভাপতি মঈনুদ্দিন আহমেদ মিন্টু, বাংলাদেশ শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আহসানুল হক চৌধুরী, বাংলাদেশ ইনল্যান্ড কন্টেইনার ডিপোট অ্যাসোসিয়েশনের সভাপতি নুরুল কাইয়ুম খান, চেম্বার পরিচালক ও সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি একেএম আকতার হোসেন, চেম্বারের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ প্রমুখ বক্তব্য রাখেন।

১ টি মন্তব্য
  1. Bishal Chowdury বলেছেন

    জুতা পিটা পরেও শিক্ষা হয়নি কিভাবে আবার মিড়িয়ার সামনে আছে কথা বলার সাহস হয় হবেনা বা কেন মূল কোায়