অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গামাটিতে উপজেলা চেয়ারম্যানসহ ১৪ জনকে জেল হাজতে প্রেরণ

0
.

রাঙ্গামাটি ও বিলাইছড়িতে আওয়ামীলীগ নেতার উপর হামলার ঘটনায় জড়িত সন্দেহে পুলিশী অভিযানে বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমা ও তার ছেলেসহ ১৪ জনকে আটক করা হয়েছে।

 মামলার পরবর্তী দিন ধার্য্য করে জেলে প্রেরনেৃর আদেশ দিয়েছেন রাঙ্গামাটির বিচারিক আদালত। আজ শুক্রবার বিকালে আটক ১৪ জনকে রাঙ্গামাটি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট জাহেদ আহমেদের আদালতে হাজির করে পুলিশ রিমান্ডের আবেদন করলে ম্যাজিস্ট্রেট মামলার পরবর্তী দিন ধার্য্য করে সকলকে জেলে প্রেরণ করার আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার ভোররাত পর্যন্ত পুলিশী অভিযানে বিলাইছড়ি উপজেলায় ৫ জন ও রাঙ্গামাটি শহর থেকে ৯ জন সহ ১৪ জনকে আটক করা হয়।

বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমা ও তার ছেলেকে রাঙ্গামাটি শহরের আসামবস্তির বাসা থেকে আটক করে পুলিশ।

রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান , আটককৃতদের রাঙ্গামাটির বিচারিক আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।

আটককৃতরা হলো বিলাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা, রিপন চাকমা (২৯), বাবু চাকমা (২৭) মঙ্গলমনি চাকমা (২৬) সাধন চাকমা(২৮), রিকন চাকমা (২৮), কালঞ্জিত চাকমা (২২), রুপম চাকমা (২৪) সময় বিজয় চাকমা (২৯।
অপরদিকে বিলাইছড়ি থেকে আটককৃত পাঁচজন হলোা- সুনীল কান্তি চাকমা (৩৫) বুদ্ধি বিজয় চাকমা (৩২) সুমন চাকমা (২৫), চন্দ্র চাকমা (৩২), ও বিভময় চাকমা (২৬)।

উল্লেখ্য ৫ ডিসেম্বর জুরাছড়ি উপজেলা যুবলীগ নেতা অরবিন্দ চাকমা দুর্বৃত্তের গুলিতে নিহত হন। এছাড়া একই দিন বিলাইছড়িতে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি রাসেল মারমা ও ৭ ডিসেম্বর রাঙ্গামাটি শহরের নিজ বাসায় মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ঝর্ণা চাকমা সন্ত্রাসী হামলা শিকার হয়ে গুরুতর আহত হন।

আহত দু জনেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এসব ঘটনায় পুলিশ বাদী হয়ে পৃথক তিনটি মামলা দায়ের করেছে।