অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পিআইবি ও চসিক ফটোসাংবাদিকদের জন্য উচ্চতর প্রশিক্ষনের আয়োজন করবে

0
.

পিআইবি এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন ভবিষ্যতে যৌথ উদ্যোগে চট্টগ্রামে কর্মরত ফটোসাংবাদিকদের জন্য উচ্চতর প্রশিক্ষনের আয়োজন করবে এবং চসিক এ ব্যাপারে সর্বাতœক সহযোগীতার করবে বলে আশ্বাস দেন মেয়র।

ঢাকার বাইরে চট্টগ্রামেই প্রথমবারের মতো ফটোসাংবাদিকদের জন্য বুনিয়াদি প্রশিক্ষনের সমাপনী দিনে প্রশিক্ষনার্থীদের সনদ বিতরন অনুষ্ঠানে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আজ শুক্রবার (৮ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে আয়োজিত এ সনদ বিতরন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শুকলাল দাশ,  চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারন সম্পাদক হাসান ফেরদৌস, সিপিজেএ’র উপদেষ্ঠা বিএফইউজে নেতা আসিফ সিরাজ, পিআইবি’র প্রশিক্ষক পারভিন সুলতানা রাব্বী, জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন ও প্রশিক্ষনের রির্সোস পার্সন সিনিয়র ফটোসাংবাদিক শাহাদাত পারভেজ উপস্থিত ছিলেন।

সিপিজেএ সাধারন সম্পাদক রাশেদ মাহমুদের সঞ্চালনায় সনদ বিতরন অনুষ্টানে উপস্থিত ছিলেন, সিপিজেএ’র সহ-সভাপতি সুভাষ কারন, উপদেষ্টা শিশির বড়ুয়া, রূপম চক্রবর্তী, মোহাম্মদ ফারুক যুগ্ম সম্পাদক রাজেশ চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক রবি শংকর চক্রবর্তী, প্রদশর্নী সম্পাদক মো. সরওয়ারুল আলম সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিপুল কুমার দে, নিবার্হী সদস্য প্রদীপ কুমার শীলসহ প্রশিক্ষনে অংশগ্রহনকারী সিপিজেএ’র সদস্যরা।

সিটি মেয়র আরো বলেন, চট্টগ্রামের ফটো সাংবাদিকদের জন্য আমি খুব আন্তরিক, সাংবাদিকদের যে কোন কাজে নিজেকে সম্পৃত্ত করতে পারলে নিজেরও ভালো লাগে। তিনি প্রতিবছর সাংবাদিকদের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে আরো উন্নত প্রশিনের জন্য দ্রুত পদক্ষেপের আশ্বাস দেন।

পিআইবি কর্মকর্তা পারভিন সুলতানা রাব্বী বলেন, ঢাকার বাইরে প্রথম শাখা হবে চট্টগ্রাম। এটা আমাদের দীর্ঘদিনের ইচ্ছা।

আগামী বছরের মধ্যে যাতে রূপ পায় সে লক্ষ্যে কাজ করছি আমরা। পিআইবির চট্টগ্রাম শাখায় যাতে ফটোসাংবাদিকদের নিয়মিত প্রশিক্ষণ ও প্রদশর্নীর আয়োজন করা যায় সেজন্য একটা অডিটোরিয়ামও থাকবে।

চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সহযোগীতায় তিনদিন ব্যাপী এ প্রশিক্ষণে সংগঠনের ৩২ জন সদস্য অংশগ্রহন করে। এ কর্মশালায় রির্সোসপার্সন হিসাবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আলোকচিত্রী পাভেল রহমান, সিনিয়র ফটো সাংবাদিক ফিরোজ চৌধুরী ও শাহাদাত পারভেজ। কর্মশালায় সংবাদ পত্রের ফটোসাংবাদিকদের এসিক্স, কম্পোজিশন, এডিটিং, লাইটিং, আধুনিক ডিজিটাল ফটোগ্রাফি ও ফটোগ্রাফির গ্রামার ও রুলস নিয়ে ধারনা দেওয়া হয়। প্রেসবিজ্ঞপ্তি