অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যুবদল নেতা হারুন হত্যা মামলা, সন্দেহভাজন ১০ জনই যুবলীগ ছাত্রলীগের

1
নিহত যু্দল নেতা হারুনুর রশীদ।

চট্টগ্রাম মহানগরী মাদারবাড়িতে পরিবহন ব্যবসায়ী ও যুবদল নেতা হারুনুর রশিদ চৌধুরীকে গুলি করে হত্যার ঘটনায় পরিবারে পক্ষ থেকে মামলা করা হয়েছে।

সোমবার রাতে সিএমপির সদরঘাট থানায় নিহত যুবদল নেতার বড়ভাই হুমায়ুন কবির চৌধুরী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে সরসরি কাউকে আসামী করা না হলেও অভিযোগের বিবরণীতে ১০ জনের নাম উল্লেখ্য করা হয়েছে।

তারা হলেন- মো. আলমগীর, পিতা জানে আলম, মো. কায়সার  পিতা মৃত নূরুল আলম, নূরুন্নবী, পিতা ঐ, মোশারফ হোসেন লিটন, মো, শরীফ, মো. জসিম উদ্দিন, তানভীর হোসেন, তৌফিক হোসেন, মো. দুলাল ও ইফতেখার।

পুলিশ ও নিহতের পারিবারিক সুত্রে এ তথ্য জানাগেছে।

এদিকে মামলায় যাদের নাম উল্লেখ্য করা হয়েছে তারা সবাই স্থানীয় কদমতলী মাদারবাড়ী এলাকার চিহিৃত সন্ত্রাসী চাঁদাবাজ হিসেবে পরিচিত যু্বলীগ ছাত্রলীগের নেতা কর্মী বলে জানাগেছে।

অভিযোগ রয়েছে এসব সন্ত্রাসীরা প্রকাশ দিবালোকে গুলি করে হারুনকে হত্যা করলেও বাদীর তাদের আসামী করে মামলা করতে চাইলেও পুলিশ তাদের নাম আসামীর তালিকায় উল্লেখ্য করেনি।

মামলা দায়েরের বিষয়টি স্বীকার করে সদরঘাট থানার ওসি মর্জিনা আখতার বলেন, নিহত হারুসের ভাই বাদী হয়ে একটি মামলা করেছে। এতে সরাসরি কোন আসামী নেই। তবে সম্ভব্য সন্দেহজন হিসেবে ১০ জনের নাম মামলায় উল্লেখ্য আছে। আমরা অভিযোগের বিষয়ে তদন্ত করছি। কারা এ খুনের সাথে জড়িত। যাদের নাম মামলা এসেছে তারা যদি হারুন খুনের সাথে জড়িত থাকে অবশ্যই গ্রেফতার করা হবে।

সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমীন জানান, মামলার এজাহারে কোনো আসামির নাম উল্লেখ করা না হলেও পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। তবে এজাহারে বয়েকজনের নাম উল্লেখ্য করা হয়েছে। তাদের ব্যাপারে আমরা তদন্ত করে দেখছি।

উল্লেখ্য গত রবিবার বিকালে আওয়ামী লীগ সমর্থিত ৩ ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বে আওয়ামী লীগের আনন্দন মিছিল থেকে মাদারবাড়ী এলাকার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসাবস্থায় সন্ত্রাসীরা সদরঘাট থানা যুবদলের যুগ্ন আহবায়ক হারুনুর রশীদকে গুলি করে হত্যা করে।

এ ঘটনার প্রতিবাদে মাদারবাড়ী কদমতলী এলাকার ব্যবসায়ীরা গত দুদিন ধরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট পালন করে আসছে। ট্রান্সপোর্ট শ্রমিকরা মালামাল পরিবহন বন্ধ রাখায় স্থবিরতা দেখা দিয়েছে।

কিন্তু পুলিশ প্রভাবশালী সরকারী দলের চিহিৃত সন্ত্রাসীদের আটক না করে নিরবতা পালন করে যাচ্ছে বলে অভিযোগ েতুলেছেন বিএনপি নেতারা।