অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মীরসরাইয়ে অগ্নিকাণ্ডে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

0
.

মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
জেলার  মীরসরাইয়ে অগ্নিকাণ্ডে ৬ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়নের সরকারটোলা গ্রামের আব্দুর রহমান হাজ্বী বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে নগদ প্রায় ৪ লাখ টাকা ও ৪ ভরি স্বর্ণলঙ্কার পুড়ে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থরা।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থরা হলেন আবুতোরাব বাজারের ব্যবসায়ী মোশাররফ হোসেন, অজি উল্লাহ, মাঈন উদ্দিন রুবেল, সাইফুল ইসলাম, নুরুল মোস্তফা, নুরুল ইসলাম, শাকিল মিয়া, সবুজ, শাহীন, সফি উল্লাহ, ফরফুরের নেছা ও ফরিদা বেগম।

ক্ষতিগ্রস্থরা জানান, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে বসতঘরে গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন আরো তীব্রতর হয়।

এসময় তারা আগুন নেভাতে ব্যর্থ হয়ে জীবন বাঁচাতে পরিবারের অন্য সদস্যদের নিয়ে বসতঘর ছেড়ে বাইরে চলে যান। কিছুক্ষণের মধ্যে আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে মীরসরাই ফায়ার সার্ভিসের কর্মীরা ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে আগুনে ৬ টি ঘর ও ঘরে থাকা আসবাবপত্র, স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন, বিকাশ মোবাইল, বিক্রয়ের জন্য আনা মোবাইল কার্ড, মূল্যবান কাগজপত্র, একটি গরু ও ব্যবসার জন্য রাখা নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়।

মীরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা ইসমাঈল জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মীরসরাই ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন থেকে দুইটি বসতঘর রক্ষা করতে সক্ষম হয়। তবে এতে কেউ হতাহত হয়নি।

এদিকে নগরীর আগ্রবাদস্থ ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম কর্মকর্তা জিল্লুর রহমান রাতে পাঠক ডট নিউজকে জানান, বিকাল ৩টা ৩৫ মিনিটে আগুনের সুত্রপাত হলে ফায়ার সার্ভিসের একটি গাড়ি দেড় ঘন্টা চেষ্টারপর সন্ধ্যা ৬টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শট সার্কিট থেকে লাগা আগুনে আবু তাহের ও মহিউদ্দিনের একাধিক কক্ষ বিশিষ্ট ২টি ঘর পুড়ে ২ লাখ ক্ষয়ক্ষতি ও ৫ লাখ টাকার সম্পদ রক্ষা করা সম্ভব হয়েছে।