অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আজ আল্লামা তাহের শাহ’র নেতৃত্বে জশনে জুলুস

6
ফাইল ছবি

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে আজ ১২ রবিউল আওয়াল ২ ডিসেম্বর শনিবার চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ঐতিহাসিক জশনে জুলুস। সিরিকোট দরবার শরিফের পীর আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ (মা.জি.আ) এ জুলুসে নেতৃত্ব দেবেন। সকাল ৮টায় পশ্চিম ষোলশহর আলমগীর খানকাহ-এ কাদেরিয়া সৈয়দিয়া তৈয়বিয়া শরিফ থেকে জুলুস উপলক্ষে বের হবে বর্ণাঢ্য শোভাযাত্রা।

বিশ্বমানবতার মুক্তিরদূত মহানবী হজরত মুহাম্মদ (স.)-এর পৃথিবীতে শুভাগমনের এ দিনটি ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণভাবে উদযাপন করতেই আনজুমান ট্রাস্ট এ জুলুসের আয়োজন করে। হামদ, না’ত ও দরুদ সালাম পড়ে জুলুসের এ শোভাযাত্রাটি সকাল আটটায় নগরীর মুরাদপুর ষোলশহরস্থ আলমগীর খানকা এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া থেকে জুলুস শুরু হয়ে বিবিরহাট, মুরাদপুর, মির্জারপুল, কাতালগঞ্জ হয়ে অলিখাঁ মসজিদ চকবাজার, প্যারেড ময়দানের পূর্বপাশ, চন্দনপুরা, সিরাজুদ্দৌলা সড়ক, দিদার মার্কেট, দেওয়ান বাজার, আন্দরকিল্লা, মোমিন রোড, কদম মোবারক, চেরাগি পাহাড়, জামালখান, প্রেসক্লাব, খাস্তগীর স্কুল, গণি বেকারি, চট্টগ্রাম কলেজ, প্যারেড ময়দানের পশ্চিম পাশ হয়ে পুনরায় কাতালগঞ্জ, মুরাদপুর, বিবিরহাট প্রদক্ষিণ পূর্বক জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণে ফিরে আসবে। জামেয়া ময়দানে দুপুর ১২টায় মাহফিল এবং মাহফিল শেষে জোহর নামাজ ও দোয়া অনুষ্ঠিত হবে।

এবারের জুলুসে ২০ লাখ থেকে ২৫ লাখ লোকের সমাবেশ হবে বলে আশা করছে আয়োজক প্রতিষ্ঠান আনজুমান ট্রাস্ট।

১৯৭৪ সালে গাউসে জামান সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহ.) বাংলাদেশে সর্বপ্রথম মিলাদুন্নবী (স.) উপলক্ষে জশনে জুলুসের প্রবর্তন করেন। যা আজ বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে নবী দিবসে সর্বাপেক্ষা জনপ্রিয় অনুষ্ঠান হিসেবে অনুসৃত ও উদযাপিত হয়। এবারের জুলুসে প্রধান অতিথি ও প্রধান আলোচক থাকবেন পাকিস্তান দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের আউলাদে রসুল, আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্ (মা.জি.আ.) ও আল্লামা সৈয়দ মুহাম্মদ আহমদ শাহ্ (মা.জি.আ.)।

অনুষ্ঠানে সর্বস্তরের মুসলমানদের অংশ নিয়ে বিশ্ব মুসলিম ঐক্য সাধনের এবং জশনে জুলুসকে সফল করার জন্য আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন ও সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন অনুরোধ জানিয়েছেন।

এতে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের কেবিনেট নেতৃবৃন্দ-সদস্যবৃন্দ, গাউসিয়া কমিটি বাংলাদেশ’র বিভিন্ন স্তরের কর্মকর্তা-সদস্য, উম্মতে মুহাম্মাদী ও সিলসিলার আশেকান অংশ নেবেন।

৬ মন্তব্য
  1. Nurul Kibria বলেছেন

    সাদা বলদ!!!!

  2. Md Mohiuddin বলেছেন

    পায়ের নিচে কালেমা

  3. Md Mollha বলেছেন

    এটা কোন পাগল আবার

  4. Md Ali বলেছেন

    আললা ওনাকে বুজার তপিক দাও আমিন

  5. Kabul Chowdhury বলেছেন

    Allah amader bedad hote dure rakhaok

  6. Ahmed Rizwanul Islam বলেছেন

    হায়‌রে ধর্ম প্রান মুস‌লিম! অাজ যে অামা‌দের প্রিয় রসূল (সা:)অামা‌দের ছে‌ড়ে চ‌লে গে‌ছেন, তার জন্য কান্না অা‌সে না? তোমা‌দের জন্য দরকার ওমর (রা:) এর ম‌তো মহান মানু‌ষের , তরবারীর অাঘা‌তে একটা কল্লাও থাক‌তো না,